আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীরা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন- জেলা ও দায়রা জজ

xxxসিলেট জেলা ও দায়রা জজ মনির আহমদ পাটোয়ারী বলেছেন, আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীরা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন। আইনজীবীরা রাষ্ট্রের অন্যতম স্তম্ভ বিচারবিভাগের গুরুত্বপূর্ণ অংশ। মানুষের মৌলিক অধিকার সুরক্ষা ও বিচার প্রাপ্তিকে সহজতর করতে তারা কাজ করে চলছেন। সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার বিকাল ৩টার সময় আইনজীবী সমিতির নির্বাচন পরিদর্শন করেন মনির আহমদ পাটোয়ারী। এসময় জেলা বারের সভাপতিসহ সিনিয়র আইনজীবীরা তাঁর সাথে ছিলেন।
জেলা জজ আরো বলেন, আমি বিশ্বাস করি শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত হয়ে নতুন কমিটি বার ও ব্যাঞ্চের সাথে সু সম্পর্ক বাজায় রাখবে। এতে আইনের সুশাসন প্রতিষ্টার কাজ সহজতর হবে।
তিনি বলেন, আইনজীবী সমিতির নির্বাচনে ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছেন। যারা নির্বাচিত হবেন তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ কে এম শমিউল আলম, সাধারণ সম্পাদক অশোক পুরকায়স্থ, সাবেক সভাপতি রহুল আনাম মিন্টু, জেলা জজ কোর্টের এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, নির্বাচন কর্মকর্তা অঞ্জন দে, সিনিয়র এডভোকেট মাও. আব্দুল রকিব, এডভোকেট ময়নুল ইসলাম, এপিপি এডভোকেট জুনেল আহমদ, এডভোকেট মশরুল চৌধুরী শওকত, সহ-সভাপতি আব্দুল হাই, যুগ্ম সম্পাদক মোস্তফা দিলওয়ার আল আজহার এডভোকেট সাবু, এডভোকেট হীরা, এডভোকেট এমদাদ হোসেন, এডভোকেট আব্দুর রহমান সেলিম প্রমুখ।