সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন

সম অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে আন্তরিক হতে হবে
——— এড. মৃত্যুঞ্জয় ধর ভোলা

DSC_0182 copyবাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এডভোকেট মৃত্যুঞ্জয়ধর ভোলা বলেছেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের সকল প্রকার সাম্প্রদায়িক নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। সমঅধিকার ও সমমর্যাদা প্রতিষ্ঠার মাধ্যমে অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠায় সরকার ও রাজনৈতিক দলগুলোকে বলিষ্ট ভুমিকা পালন করতে হবে। দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক নিপীড়ন, নির্যাতন সহ মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।
এডভোকেট ভোলা গতকাল শুক্রবার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট সদর উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
এডভোকেট রঞ্জন চন্দ্র ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট পূজা উদযাপন পরিষদের জেলা সভাপতি এডভোকেট নিরঞ্জন কুমার দে, জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য।
এডভোকেট নিরঞ্জন কুমার দে বলেন, চা-জনগোষ্ঠী পাত্র ও ওরাং সম্প্রদায় সব আদিবাসী জনগণের অধিকার দিতে হবে। এডভোকেট প্রদীপ ভট্টাচার্য্য বলেন, আদিবাসীদের অধিকার দিয়ে ৭২ এর সংবিধান পূর্ণ প্রতিষ্ঠা করতে হবে। কল্যাণ ট্রাস্ট বাতিল করে পৃথক-পৃথক হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ফাউন্ডেশন গঠন করতে হবে। অধ্যাপক রজতকান্তি ভট্টাচার্য্য বলেন, আদিবাসী সহ নারী-পুরুষ, ধর্ম-বর্ণ, গোত্র নির্বিশেষে দেশের সকল নাগরিকদের সমমর্যাদা ও সমঅধিকার প্রতিষ্ঠায় পূজা উদযাপন পরিষদ কাজ করে যাচ্ছে। তিনি বলেন, শারদীয় দূর্গোৎসবে ৪ দিনের সরকারী ছুটি ঘোষনা করতে হবে।
জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানের প্রথমে পবিত্র গীতা পাঠন করেন শ্রী সমরেশ পাল (সমর) এবং সাংগঠনিক রিপোর্ট পেশ করেন শ্রী বাস মহালী। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইনজীবী ঐক্য পরিষদের সিলেট জেলা শাখার আহ্বায়ক এডভোকেট প্রশান্ত কুমার পাল, পূজা উদযাপন পরিষদ মহানগর শাখার প্রধান উপদেষ্ঠা এডভোকেট প্রদীপ কুমার ভট্টচার্য্য, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান এক্য পরিষদ সদর উপজেলার আহ্বায়ক নিরেশ দাস ও সদস্য সচিব শ্যামল দে, ছাত্র যুব ঐক্য পরিষদ সিরেট জেলা শাখার সাধারণ সম্পাদক ধনঞ্জয় দাস ধনু, সদর উপজেলার আহ্বাযক বিদ্যুৎ কান্তি সেন ও সদস্য সচিব বিকাশ রঞ্জন দাস, পূজা পরিষদ বিম্বনাথ উপজেলা শাখার সাধারণ সম্পাদক জয়ন্ত আচার্য্য, গোলাপগঞ্জ শাখার সাধারণ সম্পাদক লিপটন তালুকদার, পূজা পরিষদ প্রতিষ্ঠাকালীন জেলা কমিটির সদস্য শ্রী বিপুল বিহারী দে, বিশিস্ট শিক্ষাবিদ নিকুঞ্জ বিহারী গুন, কালী রঞ্জনদেব নাথ, দ্বীরেন্দ্র লাল ধর, ডাঃ জবিন কৃষ্ণ গোস্বামী, দেবেন্দ্র কুমার দাস,কানাই লাল বিশ্বাস, শুভ পাল, সন্তুষ দে, নান্টু রঞ্জন সিংহ প্রমুখ। সভা পরিচালনা করেন শ্রী প্রহল্লাদ দেব নাথ। সম্মেলনে কাউন্সিল এর মাধ্যমের শ্রী নিলেন্দু ভূষন দে (অনুপ)-কে সভাপতি, রাজু গোয়ালা-কে সাধারণ সম্পাদক ও লিটন পাল-কে সাংগঠনিক সম্পাদক করে দুই বৎসর মেয়াদী কার্যকরি কমিটি গঠন করা হয়। বিজ্ঞপ্তি