শাল্লায় দু’দিনে ২ লাশ উদ্ধার

lasজুবের সরদার দিগন্ত, দিরাই প্রতিনিধি: সুনামগঞ্জের শাল্লা উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের মধ্যে সংর্ঘষ্যে গত বৃহস্পতিবার শাল্লা ইউনিয়নরে খামারগাও গ্রামের জলিল মিয়া (৩৫) নামে এক ব্যাক্তি নিহত হন। একই ঘটনায় জমির আলী (৫৫) নামের এক বৃদ্ধ আহত হওয়ার খবর পাওয়া যায়। আহত জমির আলীকে আশংকাজনকাবস্তায় প্রথমে শাল্লা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার থাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে রেফার্ড করেন।
এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানাযায়, বৃহস্পতিবার ভোর রাতে গ্রামের প্রভাবশালী দু’গ্রুপের আধিপত্য বিস্তার নিয়ে হান্নান গ্রুপ ও তাহের গ্রুপের মধ্যে এ সংর্ঘষ সংগঠিত হয়। তাহের গ্রুপের দাপটে হান্নান গ্রুপের লোকজন অনেক দিন গ্রামছাড়া ছিলো। ঘটনার দিন হান্নান গ্রুপের লোকজন গ্রামে প্রবেশ করতে চাইলে তাহের গ্রুপের লোকজন বাধা দিলে এ সংর্ঘষ্য সংগঠিত হয়। উভয় পক্ষের হাতে থাকা দেশীয় অস্ত্রের আঘাতে এ হতাহতের ঘটনা ঘটে।
শাল্লা থানার অফিসার ইনচার্জ মোঃ বজলার রহমান বলেন, ০৭ জানুয়ারী সংঘর্ষ্যরে খবর পেয়ে ঘটনা স্থলে পুলিম পাটিয়ে জলিল নামের এক ব্যাক্তির লাশ উদ্ধার করা হয়েছে এবং গতকাল শুক্রবার খবর পেয়ে গ্রামের পার্শবর্তি হওয়র থেকে ফরিদ মিয়া (৩০) নামের আরেক ব্যাক্তির লাশ উদ্ধার করা হয়েছে। জানা যায় নিহত ফরিদ মিয়া হান্না গ্রুপের লোক। তিনি আরো বলেন, নিহত জলিলের বিরোদ্ধে চুরি-ডাকাতিসহ লকাল থানায় ৫টি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। লাশ দু’টি ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এব্যাপারে আক্কাস আলীকে প্রথম ও তাহের মিয়াকে দ্বিতীয় করে মোট ৩৮ জন আসামী কে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।
উল্লেখ তাহের গ্রুপ ও হান্নান গ্রুপের লোকজন চুরি-ডাকাতির সাথে জরিত। উপজেলার খামারগ্রাও চুরের গ্রাম হিসেবে এলাকায় পরিচিত।