সিলেটে ১০ টি প্রকল্পের উদ্বোধন ও ১০টি ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী

Hasinaডেস্ক রিপোর্টঃ আগামী ২১ জানুয়ারি সিলেট আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা ২য় মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম সিলেট সফরে আসছেন প্রধানমন্ত্রী। এর আগে যুক্তরাজ্য থেকে ফেরার পথে একাধিকবার ওসমানী বিমানবন্দরে যাত্রাবিরতি করলেও সিলেটে কোনো কর্মসূচী পালন করেন নি তিনি। ফলে প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে সিলেটজুড়ে দেখা দিয়েছে ব্যাপক উদ্দীপনা।
সিলেট সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশকিছু প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
২১ জানুয়ারি প্রধানমন্ত্রী যেসব প্রকল্প উদ্বোধন করবেন সেসবের মধ্যে রয়েছে- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবন, আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, জৈন্তাপুর উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন, এপিবিএম এর ব্যারাক ভবন, ওসমানী নগর থানা ভবন, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিত হোস্টেল ভবন, মাছিমপুর এলাকার সুরমা নদীর তীরে নির্মিত ওয়াকওয়ে, এম.সি কলেজের মাঠের সীমানা প্রাচীর এ গেইট, সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালকে ১০০ শয্যা বিশিষ্ট শিশু হাসপাতালে রূপান্তর, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরী ভবন।
এছাড়াও প্রধানমন্ত্রী সিলেটে বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এসব প্রকল্পের মধ্যে রয়েছে- সিলেট আউটার স্টেডিয়াম, খসরুপুর বাজার জিসি-পৈলনপুর-বালাগঞ্জ জিসি সড়ক উন্নয়ন, হরিপুর জিসি-গাছবাড়ী জিসি সড়ক (কানাইঘাট অংশ), মৈয়াখালী বাজার-আর এন্ড সুইচ (বারোহাল ইউপি অফিস) ভায়া হাটুবিল মাদরাসা সড়ক উন্নয়ন, নারী পুলিশ ডরমেটরী ভবনের অর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ, শাহপরান থানা ভবন নির্মাণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় ও জেলা অফিস নির্মাণ, সিলেট বিভাগীয় ও জেলা এপএসআই কার্যালয় ভবন নির্মাণ, তামাবিল স্থলবন্দর নির্মাণ, হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) মাজার, ৩ তলা ভিত্তি বিশিষ্ট মসজিদ, মহিলা এবাদতখানা ও সংযোগ সড়ক নির্মাণ কাজ, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেট বিভাগ এবং সিভিল সার্জন সিলেট কার্যালয় ভবন নির্মাণ কাজ। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
জানা যায়, ২১ জানুয়ারি সিলেট পৌঁছে সকাল ১১টা ১০ মিনিট থেকে সাড়ে ১১টার মধ্যে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত এবং সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী।
পরে তিনি মদন মোহন কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবেন এবং মদন মোহন কলেজের ৭৫ বছরপূর্তি উৎসবে যোগদান করবেন। এছাড়াও প্রধানমন্ত্রী সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে বিকেলে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগদান করবেন।