ধাওয়া খেয়ে পালিয়ে গেল ‘আসল বিএনপি’

02-01-16-BNP Clash_Noya Paltan-8ডেস্ক রিপোর্টঃ ছাত্রদলের ধাওয়া খেয়ে পল্টনের বিএনপি কার্যালয় থেকে পালিয়ে গেছে ‘আসল বিএনপি’ দাবিদার কামরুল হাসান নাসিমের লোকজন; যারা বিএনপি কার্যালয় দখল করতে এসেছিলেন। এ সময় দু’গ্রুপের মধ্যে কয়েক দফা সংঘর্ষ ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

শনিবার বিকেল পৌনে ৪টার দিকে নয়াপল্টনস্থ বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

বিএনপি পুনর্গঠনের লক্ষ্যে আগে থেকেই ঘোষণা দিয়ে কথিত ‘আসল বিএনপি’র নেতা ও বিএনপি পুনর্গঠনের মুখাপত্র দাবিদার কামরুল হাসান নাসিম শনিবার তার অনুসারীদের নিয়ে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নিতে এবং কার্যালয় দখল করতে আসেন।

নাসিম এ সময় বিএনপি কার্যালয়ের পূর্বদিকে পল্টন থানার সামনে অবস্থান নেন এবং তার অনুসারী শ’দেড়েক লোকজনকে পাঠান বিএনপি কার্যালয়ের দিকে। তারা জাতীয় পতাকা হাতে, মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে এগিয়ে যায় নয়া পল্টনস্থ বিএনপি কার্যালয়ের দিকে।

বিএনপি কার্যালয় সংলগ্ন পূবালী ব্যাংকের সামনে যেতেই আগে থেকেই সেখানে অবস্থান নেয়া ছাত্রদলের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে ধাওয়া দেয় নাসিমের অনুসারীদের। ধাওয়া খেয়ে নাসিমের লোকজন ছত্রভঙ্গ হয়ে পালিয়ে পল্টন থানার দিকে চলে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এসময় কয়েক রাউন্ড ফাঁকা গুলির আওয়াজ পাওয়া যায়।
ঘটনার পর বক্তব্য নেয়ার জন্য কামরুল হাসান নাসিমকে পাওয়া যায়নি। তবে বিএনপি কার্যালয়ের সামনে তখনো অবস্থান করছিলেন ক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা।

এদিকে আজ বিকেল ৫টার দিকে বিএনপির তরফ থেকে এ বিষেয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন দফতরের দায়িত্বপ্রাপ্ত বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

প্রসঙ্গত, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দখল হয়ে যাবে- এমন আশঙ্কায় শনিবার সকাল থেকেই কার্যালয়ের সামনে পাহারা বসায় দলটির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। বিএনপির আশঙ্কা, নিজেকে বিএনপির পুনর্গঠনের মুখপাত্র দাবিদার কামরুল হাসান নাসিম তার লোকজন নিয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় দখল করবেন। আর তা ঠেকাতেই শনিবার সকাল থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পাহারা বসান ছাত্রদলের নেতা-কর্মীরা।