কুয়াকাটায় ১ কেন্দ্রে ভোট স্থগিত, সংঘর্ষে আহত ১৫

Kuakata Fight 30-12-2015ডেস্ক রিপোর্টঃ উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হলেও সকাল সাড়ে নয়টার দিকে কুয়াকাটা পৌর সভার ৮নং ওয়ার্ডে ৭৮ নং পাঞ্জুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাতীয় পার্টি ও বিএনপি মেয়র প্রার্থীর সমর্থকরা জোটবদ্ধ হয়ে কেন্দ্র হামলা চালায়। এ সময় তারা কেন্দ্রের বুথ থেকে ব্যালট বাক্স ও ব্যালট পেপার ছিনিয়ে নেয় এবং বিদ্যালয়ের বিভিন্ন কক্ষসহ ব্যালট বাক্স ভাঙচুর করে। তাদের হামলায় তিনজন পুলিং অফিসারসহ আহত হয় অন্তত ১৫ জন। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ২২ রাউন্ড ফাঁকা গুলি করে। এতে তিনজন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধের মধ্যে জলিল নামের একজনের পরিচয় পাওয়া গেছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, সকাল সাড়ে নয়টার দিকে পাঞ্জুপাড়া কেন্দ্রে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আনোয়ার হাওলাদর ও বিএনপি মনোনীত প্রার্থী আবদুল আজিজ মুসল্লির কর্মীরা জোটবদ্ধ হয়ে কেন্দ্রে হামলা চালায়। খবর পেয়ে আওয়ামী লীগ কর্মীরা সেখানে উপস্থিত হলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২২ রাউন্ড গুলি করে।
নির্বাচনের দায়িত্বে থাকা পুলিশের পটুযাখালী সদর থানার ওসি তারিকুল ইসলাম জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালিয়েছে। বর্তমানে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে।
কুয়াকাটা পৌরসভার ৮নং ওয়ার্ডের পাঞ্জুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোরশেদ আলম জানান, সার্বিক পরিস্থিতি বিবেচনায় ঐ কেন্দ্রের ভোট গ্রহণ স্থাগিত করা হয়েছে।
এদিকে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মো. আনয়ার হোসেন কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়ায় অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।