সিলেটে তীব্র শীত ও ঘন কুয়াশাকে উপেক্ষা করে ভোটারদের দীর্ঘ লাইন

Golapgonj Vote 30-12-2015ডেস্ক রিপোর্টঃ তীব্র শীত ও ঘন কুয়াশাকে উপেক্ষা করে সিলেটে ভোটারদের স্বতস্ফুর্ত উপস্থিতির মধ্য দিয়ে এখন পর্যন্ত শান্তিপূর্ণ ভোটগ্রহন চলছে। গোলাপগঞ্জে সকাল থেকেই ভোট কেন্দ্রে উপস্থিত হচ্ছেন ভোটাররা। সকাল ৮ টায় ভোট শুরুর সময় থেকেই এই পৌরসভার কয়েকটি ভোট কেন্দ্রে দীর্ঘ লাইন দেখা যায়।
গোলাপগঞ্জের এমসি একাডেমি ভোট কেন্দ্রে নারী ও পুরুষদের জন্য পৃথক চারটি বুথে ভোট গ্রহণের ব্যবস্থা করা হয়েছে। চারটি বুথের সামনেই সারিবদ্ধ ভাবে ভোটারদের দাঁড়িয়ে দেখা যায়। এই কেন্দ্রে মোট দুই হাজার ছত্রিশ জন ভোটার রয়েছেন।  সকাল সাড়ে আটটায় এমসি একাডেমিতে কথা হয় পৌরসভার রিটার্নিং কর্মকর্তা আজিজুল ইসলামের সাথে। তিনি জানান, এখন পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে। সকালেই প্রচুর সংখ্যক ভোটার ভোট কেন্দ্রে হাজির হয়েছেন। কোথাও কোন বিশৃঙ্খলার খবর পাওয়া যায় নি।
একই ভোট কেন্দ্রে কথা হয় সিলেটের সহকারী পুলিশ সুপার নুরুল ইসলামের সাথে। তিনি জানান, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবি,র‍্যাব ও আনসার সদস্যরা পুরো পৌর এলাকায় নিয়োজিত রয়েছেন। এখন পর্যন্ত শান্তিপুর্ন ভাবে ভোট প্রদান করতে পারছেন বলে জানিয়েছেন বেশ কয়েকজন ভোটার।
Golapgonj Vote 30-12-2015_2কানাইঘাটেও চলছে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন। সকাল ৮টা থেকে হিমেল বাতাস উপেক্ষা করে ভোট কেন্দ্রে জড় হন কানাইঘাটের ভোটাররা। সকাল ৯টায় রামপুর বেসরকারি পৌর প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা গেল দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিচ্ছেন ভোটাররা। ভোট কেন্দ্রটিতে মোট ভোটার সংখ্যা ১৪৮৭টি। কথা হয় পানির বোতল প্রতীকের কাউন্সিলর প্রার্থী বদরুল আলমের সাথে। তিনি জানান শান্তিপূর্ণভাবে চলছে এই কেন্দ্রের ভোট গ্রহন। ভোট দিয়ে কেন্দ্র থেকে বের হয়ে আসার সময়ে কথা হয় স্থানীয় বাসিন্দা সুশীল রায়ের সাথে। তিনি জানান ভয় ভীতিহীন পরিবেশে ভোট দিচ্ছেন তারা।
Borolekha Vote 30-12-2015বড়লেখা উপজেলায় সকাল ৮টা থেকে তীব্র শীত উপেক্ষা করে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। সকালে পুরুষ ভোটারদের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি তুলনামূলক বেশি দেখা গেছে।
Kanaighat Vote 30-12-2015বড়লেখা পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল ইমাম মোঃ. কামরান চৌধুরী সকালে তার নিজ কেন্দ্র পিসি উচ্চ বিদ্যালয়ে ভোট প্রদান করেন। প্রায় একই সময়ে বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মতিউর রহমান সকালে তার নিজ কেন্দ্র সিংহগ্রাম সরঃ প্রাঃ বিঃ ভোট প্রদান করেন। বিএনপির প্রার্থী আনোয়ারুল ইসলাম তার নিজ কেন্দ্র গাজীটেকায় ভোট দিয়েছেন। এছাড়া অন্যান্য প্রার্থীরাও তাদের নিজ নিজ কেন্দ্রে ভোট প্রদান করেছেন বলে খবর পাওয়া গেছে। ভোট প্রদাণকালে প্রার্থীরা গণমাধ্যমে কোন অভিযোগ করেন নি।
সহকারি পুলিশ সুপার জুনায়েদ আলম সরকার বলেন, “ভোটাররা উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছেন। কোন অপ্রীতিকর ঘটনার খবর নেই”
বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, “যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবি,র‍্যাব ও আনসার সদস্যরা পুরো পৌর এলাকায় নিয়োজিত রয়েছেন।”