ফ্রান্সে মসজিদে ভাঙচুর, কোরআনে আগুন

france mosque fireডেস্ক রিপোর্টঃ ফ্রান্সের ভূমধ্যসাগরের দ্বীপের একটি মসজিদে মুসলমান বিরোধী উগ্রপন্থিরা হামলা চালিয়ে পবিত্র কোরআন শরীফে আগুন দিয়েছে। এ ছাড়া ব্যাপক ভাঙচুর ও লুটপাটও করেছে। দ্বীপটির অ্যাজাকসিয়ো শহরে গতকাল(শুক্রবার) এ ঘটনা ঘটেছে বলে স্থানীয় পুলিশ জানিয়েছে। সূত্র: রেতে

এ নগরীর একটি এলাকায় দুই দমকল কর্মী ও পুলিশ আহত হওয়ার জের ধরে মসজিদটিতে হামলা চালানো হয়। দ্বীপটির আঞ্চলিক কর্মকর্তার দাবি অনুযায়ী, পুলিশ ও দমকল কর্মীর সমর্থনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছিল। কিন্তু সমাবেশের কিছু লোক হঠাৎ করেই মসজিদে হামলা চালায়। অন্তত ৫০টি কোরআন শরীফ রাস্তায় ছুঁড়ে ফেলা হয় এবং অনেকগুলো কোরআন শরীফে আগুনও দেয়া হয়।

ফরাসি প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভালাস এ হামলার নিন্দা করেছেন। তিনি বলেছেন, মসজিদে হামলাকে মেনে নেয়া যায় না। ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, মসজিদে হামলার মধ্য দিয়ে বর্ণবাদ এবং বিদেশিদের প্রতি বিদ্বেষের আলামতই ফুটে উঠেছে।

গত মাসের ১৩ তারিখে রাজধানী প্যারিসে দায়েশের সন্ত্রাসী হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে ফ্রান্সে মুসলমান বিদ্বেষ উস্কে দেয়া হচ্ছে। প্যারিসের সন্ত্রাসী হামলার ঘটনায় ১৩০ ব্যক্তি নিহত হয়েছিল।