কাল সিলেট আসছেন রাষ্ট্রপতি

president abdul hamidডেস্ক রিপোর্টঃ একদিনের সংক্ষিপ্ত সফরে আগামিকাল শনিবার সিলেট আসছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ। সিলেট ক্যাডেট কলেজের সাবেক ছাত্রদের গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তিনদিন ব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানের শেষদিন আগামিকাল শনিবার রাষ্ট্রপতি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া তিনি শনিবার বিকেলের দিকে, হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করবেন।
রাষ্ট্রপতির সিলেট সফরকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে ব্যাপক তৎপরতা শুরু করেছেন আইনশৃঙ্ঘখলা বাহিনীর সদস্যরা। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বাইরের জেলা থেকে আনা হচ্ছে ৬০০ পুলিশ সদস্যকে। এছাড়া রাষ্ট্রপতির নিরাপত্তার দায়িত্বে থাকা এসএসএফও অনুষ্ঠানস্থলসহ আশপাশ এলাকা পরিদর্শন করে নিরাপত্তার বিভিন্ন দিক ক্ষতিয়ে দেখেছেন।
এসএমপি পুলিশ ও র‌্যাব সুত্র জানায়, রাষ্ট্রপতি শনিবার সিলেট আসলেও আগের দিন, শুক্রবার থেকেই নিরাপত্তা ব্যবস্থায় কঠোরতা অবলম্বন করা হবে। রাষ্ট্রপতির অনুষ্ঠানস্থল ও আশপাশ এলাকায় পোশাকধারী ছাড়াও সাদা পোশাকে র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করবেন।
রাষ্ট্রপতির সিলেট আগমনকে ঘিরে মহানগর পুলিশের বাইরে থেকে অতিরিক্ত আরো ৬০০ পুলিশ সদস্যকে আনা হচ্ছে। আগামিকাল শুক্রবার থেকে তারা দায়িত্ব পালন করবেন। এছাড়া রাষ্ট্রপতির অনুষ্ঠানের জন্য র‌্যাবের ১০০ সদস্য দায়িত্ব পালন করবেন।
র‌্যাব-৯ এর সহকারি পরিচালক তানভীর আহমদ বলেন, রাষ্ট্রপতির সিলেট আগমনকে ঘিরে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালন করবে র‌্যাব।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, রাষ্ট্রপতির সফরকে সামনে রেখে পুলিশের পক্ষ থেকে বিশেষ পরিকল্পনা নেয়া হয়েছে। নিরাপত্তার জন্য এসএমপি’র বাইরে থেকে ৬০০ পুলিশ সদস্যকে সিলেট আনা হচ্ছে।