ছাতকে দু’গ্রামবাসীর সংঘর্ষ পুলিশসহ আহত অর্ধশতাধিক, আটক ১২

chhatak mapসুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের ছাতকে দু’গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় পুলিশসহ অন্তত অর্ধশতাধিক লোকজন আহত হয়েছে। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেল ৫টায় উপজেলার গোবিন্দগঞ্জ সৈয়দেরগাঁও ইউনিয়নের ধারণ গ্রাম ও দক্ষিণ খুরমা ইউনিয়নের ভুইগাঁও গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে গুরুতর আহত লায়েক মিয়া ও নজরুল ইসলামকে আশংকা জনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সংঘর্ষের পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গত ৫দিন পূর্বে ভুইগাঁও গ্রামের কিছু লোকজন বোকার ভাঙ্গা নদীর তীরে ধান ক্ষেতে পানি সেচের জন্য একটি সেচ পাম্প স্থাপন করে। পরদিন ধারণ গ্রামের লোকজন সেচ পাম্পটি জোর পূর্বক খুলে নিয়ে যায়।

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে ভুইগাঁও গ্রামের লোকজন ধারণ গ্রামের ২টি গরু জোরপূর্বক ধরে নিয়ে যায়। এরই জের ধরে দু’গ্রামের লোকজন লাটি-সোটা, ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সংঘর্ষের ঘটনায় বেশ কয়েক রাউন্ড গুলা-গুলি হয়েছে বলে জানা গেছে। অন্য আহতদের কৈতক স্বাস্থ্য কর্মপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় মুরব্বীদের নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ছাতক থানার ওসি আশেক সুজা মামুন জানান, সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ১২ জনকে আটক করা হয়েছে।