ছাতকে দু’পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৩০

ফাইল ফটো
ফাইল ফটো

সুরমা টাইমস ডেস্কঃ সুনামগঞ্জের ছাতকে পূর্র শত্রুতার জেরে দু’পক্ষের সংঘর্ষে ২জন নিহত ও মহিলাসহ ৩০ জন আহত হয়েছে। গুরুতর আহত ১০জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সহ ছাতক ও সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার দুপুরে গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের পীরপুর বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা হল পীরপুর গ্রামের মৃত মাসুক মিয়ার পুত্র বতু মিয়া(৪৫) ও একই গ্রামের শমসর আলীর পুত্র কবির আহমদ(২৩)। এলাকায় থমথমে অবস্থা বিরাজকরায় ঘটনাস্থলে অতিরিক্ত পলিশ মোতায়েন করা হয়েছে ।
স্থানীয় সূত্রে জানা যায়, পীরপুর গ্রামের মৃত আলতাবুর রহমানের পুত্র লিলু আহমদ মস্তান মেম্বার ও একই গ্রামের মৃত আনফর আলীর পুত্র ময়না মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। শুক্রবার দুপুরে পীরপুর বাজারে লিলু আহমদ মস্তান পক্ষের সেলিম আহমদ ও আব্দুল আলিমের সাথে ময়না মিয়া পক্ষের কবির আহমদের কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে প্রতিপক্ষের ছুরিকাঘাতে কবির আহমদ গুরুতর আহত হয়। এ ঘটনার জের ধরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়ে।
প্রায় ঘন্টা ব্যাপী সংঘর্ষে মহিলাসহ ৩০ ব্যাক্তি আহত হয়। গুরুতর কবির আহমদকে সিলেট নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু ঘটে ও আহত বতু মিয়া, লুৎফুর রহমান(২৫), ইব্রাহিম আলী(২৩), হারিছ উদ্দিন(৫০), আনহার মিয়া(৩৫), দবির উদ্দিন(২০). জিতু মিয়া(৩২), জুয়েল আহমদ(২২), ফুলতেরা বেগম(৫৫) ও আফিয়া বেগম( ৬০) কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকরা হলে চিকিৎসাধীন অবস্থায় বতু মিয়ার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনে।
ছাতক থানার ওসি আশরাফুজ্জামান দু’ব্যাক্তি নিহত হওয়ার সত্যতা স্বীকার করে জানান, বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।