সিরিয়ান শরণার্থীদের পুনর্বাসনে এগিয়ে এলো ‘দেশে বিদেশে’

DB CBNA2কানাডা (সিবিএনএ)।। টরন্টো, ১৫ ডিসেম্বর- সিরিয়ান শরণার্থীদের পুনর্বাসনে কানাডার প্রথম বাংলা পত্রিকা, বর্হিবিশ্বের প্রথম অনলাইন ‘দেশে বিদেশে’ সহায়তার হাত বাড়ালো। আগামী ২৭-২৮ ফেব্রুয়ারি পত্রিকার ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ‘আনন্দ- উৎসব’-এর লভ্যাংশ থেকে এ সহায়তা প্রদান করা হবে। গত ১২ ডিসেম্বর শনিবার মিজান অডিটোরিয়ামে আয়োজক কমিটির মত বিনিময় সভায় পত্রিকার প্রধান সম্পাদক নজরুল মিন্টো আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন। তিনি বলেন, কানাডায় সিরিয় শরণার্থীদের পুনর্বাসন তহবিলে এ সহায়তা কেবল একটি পত্রিকার পক্ষ থেকে নয়; এটা গোটা বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে দেয়া হবে।
DB CBNA1তিনি আরো বলেন, ‘এতোদিন বিশ্ববাসী মনে করতো বাংলাদেশিরা কেবল নিতে জানে কিন্তু এ উদে্যাগের মাধ্যমে আমরা প্রমাণ করবো বাংলাদেশিরা দিতেও জানে।’ এ ঘোষণায় উপস্থিত সুধীমহল এ আয়োজনে তাদের ব্যাপক সমর্থনের প্রতিশ্রুতি ব্যক্ত করে উদ্যোক্তদের সাধুবাদ জ্ঞাপন করেন। মত বিনিময় সভায় উদযাপন কমিটির কর্মকর্তারা দেশে বিদেশে’র দুইদিনব্যাপি অনুষ্ঠানমালাকে আকর্ষণীয় করতে কোন ধরনের আপোষ করবেন না বলে ঘোষণা দেন।
সভায় বক্তব্য রাখেন- চীফ কনভেনর স্বপ্না দাস, চীফ এডমিনিষ্ট্রেটর শংকর দে, উপদেষ্টা মির্জা শহিদুর রহমান, কালচারাল সাব কমিটির চেয়ারপার্সন শাহজাহান কামাল, কালচারাল উপদেষ্টা শিপ্রা চৌধুরি, নৃত্যশিল্পী নুসরাত উর্মি, রেজিষ্ট্রশন উপ কমিটির চেয়ারপার্সন কিশোয়ারা চৌধুরি, ব্যবসায়ী আরিফ রহমান, ব্যবসায়ি আবুল কালাম আজাদ প্রমুখ। সভাশেষে সবাইকে নৈশভোজে আপ্যায়ন করা হয়। সবশেষে ছিল সংগীতানুষ্ঠান। সংগীত পরিবেশন করেন, রিজওয়ান, রিংকু, বর্ণমালা, বীথিকা, নবিউল হক বাবলু, সংগীতা মুখার্জী প্রমুখ।