মেয়েটিকে কেন খরস্রোতা নদীতে ফেলছেন তার মা?

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ফুটেজে দেখা যাচ্ছে, মেয়েশিশুটিকে নদীতে ফেলে দিতে চাইছেন তার মা। ছবি : ডেইলি মেইল
সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ফুটেজে দেখা যাচ্ছে, মেয়েশিশুটিকে নদীতে ফেলে দিতে চাইছেন তার মা। ছবি : ডেইলি মেইল

ডেস্ক রিপোর্টঃ শান্ত নদীর ঘাটে শিশুকে নিয়ে কী করতে পারতেন তার মা? হতে পারে গোসল করানো, কোনো প্রার্থনায় অংশ নেওয়া কিংবা এ ধরনের কোনো কাজ। কিন্তু এমনটা কি হতে পারে যে, মা তাঁর ঔরসজাত সন্তানকে নদীতে ফেলে হত্যা করতে চাইছেন?
অস্বাভাবিক কিংবা অবাস্তব মনে হলেও এ ধরনের একটি ঘটনা ঘটেছে চীনের গুয়াংদং প্রদেশের চাওঝু এলাকায়। সেখানে ‘পরীক্ষার ফল খারাপ হওয়ায়’ নিজের মেয়েশিশুটিকে পানিতে ফেলে হত্যার চেষ্টা করেন এক মা। নদীর পাড় থেকে সেই মুহূর্তে ধারণ করা একটি ভিডিও ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে সামাজিক যোগাযোগমাধ্যমে।
মা-মেয়ের ওই কাহিনী-সংবলিত একটি ভিডিও প্রকাশ করেছে ডেইলি মেইল অনলাইন। এতে দেখা যায়, সাদা জামা, সবুজ পায়জামা পরা মেয়েকে পানিতে চুবাচ্ছেন গোলাপি জামা ও কালো পায়জামা পরা মা। মেয়েটি গলা ফাটিয়ে চিৎকার করছে। কয়েক সেকেন্ড পানিতে রাখার পর মা ঘাটে তোলেন মেয়েকে। এরপর কিছুক্ষণ বকাবকির পর মেয়েটিকে আবার পানিতে চুবানো শুরু করেন ওই নারী। পরে মেয়েটিকে আবার ঘাটে তোলেন তিনি।
সিনেমার দৃশ্যের মতো পুরো ঘটনাটি নদীর পাড় থেকে দেখেন বহু লোক। তাঁদের কয়েকজন মেয়েটিকে পানিতে না ফেলতে ওই নারীকে অনুরোধ করেন। ওই সময় তিনি নিজের সপক্ষে যুক্তি তুলে ধরে বলেন, মেয়ে পরীক্ষায় খারাপ করলে অনেকেই এ ধরনের কাজ করতে পারতেন।