সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

poribohon dhormoghotডেস্ক রিপোর্টঃ দিনভর যাত্রীদের নানা দুর্ভোগ শেষে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার শহরের আলমপুর বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে বিকেল সাড়ে ৫টার দিকে এ ঘোষণা দেওয়া হয়। জেলা প্রশাসন, বিভাগীয় প্রশাসনের কর্মকর্তা এবং জেলা ট্রাক ইউনিয়ন ও পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা বৈঠকে উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক জয়নাল আবেদীন জানান, তাদের দাবির বিষয়ে উভয় পক্ষ কিছু ছাড় দিয়ে একটা সিদ্ধান্তে পৌঁছেছি। বৈঠকে পরিবহন নেতারা ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে সম্মত হয়েছেন।
এদিকে সকাল থেকে বিভাগজুড়ে ট্রাক-বাসসহ আন্তঃজেলা যান চলাচল বন্ধ থাকে। তবে আঞ্চলিক সড়কগুলোতে বিচ্ছিন্নভাবে যানবাহন চলাচল করতে দেখা গেছে। ধর্মঘটের কারণে সাধারণ যাত্রীরা পড়েন দুর্ভোগে। দীর্ঘ সময় ধরে যানবাহনের জন্য অপেক্ষায় থাকতে দেখা গেছে বিভিন্ন গন্তব্যের যাত্রীদের। তাদের কাউকে কাউকে বাধ্য হয়ে সিএনজিচালিত অটোরিকশায় করে গন্তব্যে রওনা হয়েছেন।
সকাল থেকে নগরীর দক্ষিণ সুরমা কেন্দ্রীয় বাস টার্মিনাল ও কুমারগাঁও বাস টার্মিনাল থেকে কোনো যানবাহন ছেড়ে যায়নি। অতিরিক্ত টোল আদায় ও পরিবহন শ্রমিকদের ওপর নির্যাতন বন্ধসহ ৫ দফা দাবিতে সোমবার সন্ধ্যায় এ ধর্মঘটের ডাক দেয় বিভাগীয় পরিবহন শ্রমিক ও ট্রাক ইউনিয়ন।