রসময় উচ্চ বিদ্যালয়ে কেয়া চৌধুরীর ব্যাটারী উপহার

শিক্ষার্থীদের হাতে জাতীয় পতাকা ও  জাতীয় সংগীত গাওয়ার-প্রচার যন্ত্রের  ব্যাটারী প্রদান করলেন এমপি কেয়া চৌধুরী!

IMG_20151213_113613 copyজাতীয় সংগীত শুদ্ধভাবে গাইবার মধ্যদিয়ে মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা, নতুন প্রজন্মের কাছে তুলে দরবার লক্ষে বিভিন্ন স্কুল ও মাদ্রাসায় ধারাবাহিকভাবে পরিদশন করে যাচ্ছেন এমপি কেয়া চৌধুরী। বিশেষ করে মাদ্রাসা ও অনগ্রসর জনপদের প্রতিষ্ঠান গুলোতে এ কাযক্রম অগ্রাধিকার পাচ্ছে। তারই ধারাবাহিকতায় সিলেটের রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে, চলতি বছরের মে মাসে ২৭ তারিখে স্কুল পরিদশন করতে এলে, এমপি কেয়া চৌধুরী দেখতে পান বিদ্যুৎ না থাকার কারনে, অনেক ছাত্র-ছাত্রীর উপস্থিতিতে স্কুলটিতে জাতীয় সংগীত পবিবেশন করা সম্ভব হয়নি। তাই গতকাল ১৩ই ডিসেম্বর স্কুলের শিক্ষার্থীদের হাতে এমপি কেয়া চৌধুরী জাতীয় পতাকা ও প্রচার যন্ত্রের ব্যাটারী উপহার হিসেবে প্রদান করেন। এ সময় কেয়া চৌধুরী বলেন, “কুখ্যাত রাজাকার যুদ্ধাপরাধী সাকা চৌধুরী আমাদের জাতীয় পতাকাকে তার বক্তবের মাধ্যমে হেয় প্রতিপন্ন করত। আজকে সেই যদ্ধাপরাধী সাকা চৌধুরী দাম্ভবিকতার পরাজয় হয়েছে। যুদ্ধাপরাধের দায়ে তার ফাঁসি কাযকর করেছে শেখ হাসিনা সরকার। আর আমাদের পূব পুরুষেরা ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে, সশস্ত্র-মুক্তি সংগ্রামের মাধ্যমে, যে লাল-সবুজ পতাকা আমাদের জন্য ছিনিয়ে এনেছিলেন। আজ সেই জাতীয় পতাকার সম্মান আমরা জাতি হিসাবে রক্ষা করতে পেরেছি। ২০১৫ সালের বিজয়ের মাসে এটাই আমাদের বিজয়ের আত্মতৃপ্তি।”
এ সময় স্কুলের শির্ক্ষার্থীরা বিজয় দিবসের আনন্দের অনুভুতি নিয়ে তাদের অভিব্যক্তি প্রকাশ করে। প্রানোচ্চাস শিক্ষার্থীরা মনে আনন্দে সাংসদকে নিয়ে জাতীয় সংগীত পরিবেশন করে।
এ সময় উপস্থিত ছিলেন, উক্ত স্কুলের প্রধান শিক্ষিকা অঞ্জলী প্রভা চৌধুরী সহ অন্যান্য সম্মানিত শিক্ষকবৃন্দ অভিভাবকবৃন্দ ও সিলেট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ ইমরান চৌধুরী, শাহ জুনেদ আলী, ফয়জল আহমদ, মামুন, মাহবুব কামালী, নাট্যকর্মী রুমন ।