ইতালির ভেনিস এ বিজয়্ফুল কর্মসূচি পালিত

bandicam 2015-12-07 08-44-35-616ইতালির প্রতিনিধি: বিশ্বের যেখানেই থাকুন ডিসেম্বরের ১ থেকে ১৬ তারিখ প্রতিদিন বিজয়ফুল পরুন। ৭১ এর শহীদদের স্মরণ করুন আর বিজয়কে বুকে ধারণ করুন।বিজয়ফুল কমসূচির মাধ্যমে বিশ্বময় ছড়িয়ে পড়েছে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও ত্যাগের ইতিহাস। এই কর্মসূচির মাধ্যমে নতুন প্রজন্ম সহজেই জানতে পারছে বাংলাদেশের জন্ম ইতিহাস। নতুন প্রজন্মের কাছে দেশকে পৌছে দিতে বিজয়ফুল কর্মসূচির বিকল্প নেই।
ইতালির ভেনিস এ এই প্রজন্মের শিশু কিশোরদের কে নিয়ে ভেনিস বাংলা স্কুলের সভাপতিl কামরুল সারোয়ার এর সভাপতিত্বে স্কুলের শিক্ষক কেয়া,দেখা,কৃষা,পলক,সুচনা,পলাশ,প্রিয়া,সায়েম ,মাহমুদু ও আলফি এর সার্বিক সহযোগিতায় নাজমুল হোসেনের তত্তাবধানে বিজয়্ফুল কর্মসূচি অনুষ্ঠিত হয়। ভেনিস বাংলা স্কুলের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিজয়্ফুল সম্মন্ধে সার্বিক আলোচনা করা হয়। আলোচনা শেষে এই প্রজন্মের ছেলে মেয়েরা বিজয়্ফুল তৈরী করে এবং একে অপরকে পরিয়ে দেয়।
উলেক্ষ যে ২০০৭ সালে কবি শামিম আজাদের হাত ধরেই বিজয়্ফুলের কার্যক্রম শুরু হয়। সেই থেকে ইউরোপের সব কয়টি দেশে ডিসেম্বর মাসে বিজয়্ফুল কার্যক্রম পালিত হয়ে আসছে বেশ উত্সাহ উদ্দীপনার মধ্য দিয়ে। ইতালির বিভিন্ন শহরে এর ব্যতিক্রম নয়। তারই ধারা বাহিকতায় ইতালির ভেনিস এই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। ভেনিস বাংলা স্কুলের শিক্ষার্থীরা এর ধারাবাহিকতা বজায় রাখবেন এবং অন্য কে এই কর্মসূচি পালনে আহবান জানাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। বিজয়্ফুল কর্মসূচি তে স্কুলের অবিভাবকরা ও উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা স্কুলের সহ সভাপতি উদ্দিন আক্তার,মাহফুজ ,আশিক,অবায়দান সহ সামাজিক নেতৃবৃন্দ।