ল্যাবএইড হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা

8_1449419146ডেস্ক রিপোর্টঃ রাজধানীর অভিজাত ল্যাবএইড হাসপাতালে অভিযান চালিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রোববার সন্ধ্যায় ধানমণ্ডিতে হাসপাতালের ফার্মেসিগুলোতে র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ আহমেদের নেতৃত্বে অভিযান শুরু হয়। প্রায় চার ঘণ্টা অভিযানের পর ফিরোজ বলেন, অভিযানে অনুমোদনহীন ২৬ ধরনের ওষুধ জব্দ করা হয়েছে। ‘বিপুল পরিমাণ’ অনুমোদনহীন ওষুধ রাখায় কর্তৃপক্ষকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।
আগের দিন রাজধানীর মোহাম্মদপুর ও ফার্মগেইটে অভিযান চালিয়ে অনিয়মের অভিযোগে এসপি হাসপাতাল ও আল-রাজী হাসপাতালকে প্রায় ২০ লাখ টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। চিকিৎসক ও নার্স না থাকায় ফার্মগেইটের একটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয় ওই দিন।
হাসপাতালে অনুমোদনহীন ওষুধ রাখার বিষয়ে বক্তব্যের জন্য ল্যাবএইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এএম শামীমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। ল্যাব এইডের এজিএম (কর্পোরেট কমিউনিকেশন) সাইফুর রহমান লেলিন বলেন, ‘জীবনরক্ষাকারী যে সব ওষুধ জব্দ করা হয়েছে তার অধিকাংশই দেশে উৎপাদিত হয় না’। ‘আর যারা এসব ওষুধ আমদানি করে থাকে তাদের কাছ থেকেই নেওয়া হয়’। এ ব্যাপারে প্রয়োজনীয় কাগজ থাকার পরেও র‌্যাবের টিম তা দেখতে চায়নি।