ইসি দলীয় ভূমিকায় অবতীর্ণ হয়েছে : মির্জা ফখরুল

নয়াপল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়, সকাল ১১:৩০ মিনিটে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারামুক্তি পেয়ে দলীয় কার্যালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।
নয়াপল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়, সকাল ১১:৩০ মিনিটে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারামুক্তি পেয়ে দলীয় কার্যালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

ডেস্ক রিপোর্টঃ নির্বাচন কমিশন দলীয় ভূমিকায় অবতীর্ণ হয়েছে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, ইসির এই অবস্থান অবাধ নির্বাচনের পথে অন্তরায়। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের জন্যই বিএনপি পৌর নির্বাচনে অংশ নিয়েছে। আর নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত বিএনপির সঠিক ছিল। আসন্ন পৌরনির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা পৌর নির্বাচনে নিরপেক্ষতার চিহ্নমাত্র দেখতে পাচ্ছি না। অপরদিকে নির্বাচন কমিশন নির্বাচনের যে বিধি দিয়েছে তাতেও নিরপেক্ষতার চিহ্ন নেই। তবে এরপরও জনগণ ভোট দিতে পারলে এবং বিএনপির প্রার্থীরা Mirza Fokhrul3নির্বাচনে প্রচার-প্রচারণা করতে পারলে অবশ্যই আমরা ভালো করবো।’ ২০ দলীয় জোটের নির্বাচনে অংশগ্রহণ করার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘জনগণের ভোটাধিকার, মৌলিক অধিকার ও দেশে গণতন্ত্র ফিরে আনতেই বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে।’ পৌরনির্বাচন কেমন হবে জানতে চাইলে বিএনপির এই নেতা বলেন, ‘২০১৪ সালে জাতীয় নির্বাচন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ও উপজেলা নির্বাচন যেমন হয়েছে ঠিক তেমনি পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে।’ বাংলাদেশে জঙ্গিবাদ প্রসঙ্গে তিনি বলেন, ‘আওয়ামী লীগ বলেছে, বিএনপি জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের দল। এই কথা বলে আওয়ামী লীগ সবিরোধী কথা বলেছে। কারণ আওয়ামী লীগ যা বলে তা নিজেদের সুবিধার জন্য।’ মির্জা আলমগীর বলেন, ‘গত এক বছরে ৫৫ জন রাজনৈতিক নেতা গুম হয়েছে। এছাড়া অনেকেই নিহত, আহত ও বিনা কারণে কারাবরণ করেছে। যারা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের জন্য ত্যাগ স্বীকার করেছেন তাদের প্রতি আমি শ্রদ্ধা জানাই।’ দেশে গণতন্ত্র না থাকলে দেশে উগ্রবাদ ও সন্ত্রাসী মাথাছাড়া দিয়ে উঠবে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। এরআগে সকাল সাড়ে ১১ মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেন। এসময় দলীয় নেতাকর্মীরা মির্জা ফখরুলকে ফুলে দিয়ে শ্রদ্ধা জানান। প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর নাশকতার তিন মামলায় মুক্তি পান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর আজ প্রথম তিনি নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসেন। এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ প্রমুখ উপস্থিত ছিলেন।