ওসমানীনগরে একইস্থানে আ.লীগ ও যুবলীগের অনুষ্ঠান, সংঘর্ষের আশঙ্কা

44895ডেস্ক রিপোর্টঃ সিলেটের ওসমানীনগরে একই স্থানে আওয়ামীলীগ ও যুবলীগ অনুষ্ঠান করার ঘোষণা দিয়েছে। অনুষ্ঠানের আয়োজক আওয়ামী লীগ এবং যুবলীগ নেতাকর্মীরা বিপরীত বলয়ের হওয়ায় এলাকায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।

আজ (বুধবার) দুপুর ২ টায় ওসমানীনগরের গোয়ালাবাজার মাইক্রোবাস স্ট্যান্ডে যুবলীগের বিজয়দিবসের অনুষ্ঠান ও উপজেলা আওয়ামী লীগ সম্প্রতি শ্রমিকলীগের সম্মেলনে যুবলীগের হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উভয় পক্ষে পৃথক অনুষ্ঠান সফলের লক্ষে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা আ’লীগের পক্ষ থেকে সিএনজি অটোরিকশাযোগে মাইকিং বের করা হয়। রাত সাড়ে ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের তাজপুরস্থ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সোহেলের বাসার সামনে মাইকিংয়ে নিয়োজিত লোকজনকে মারপিট করে অটোরিকশাটি ভাংচুর করে করা হয়।

উপজেলা আওয়ামীলীগের প্রচার গাড়ির মাইক ভাংচুরের প্রতিবাদ ও অন্যান্য দাবিতে পূরণের মঙ্গলবার রাতে তাজপুর বাজার এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন আওয়ামীলীগ নেতাকর্মীরা। রাত সাড়ে ৮ টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত তারা সড়ক অবরোধ করে রাখেন। উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আফজালুর রহমান নাজলু ও তার সমর্থকরা এ অবরোধে নেতৃত্ব দেন।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুরসালিন বলেন, এলাকার শান্তি শৃংঙ্খলা বিষয়ে থানা পুলিশদের নিয়ে বৈঠক চলছে। আইন শৃংঙ্খলা পরিস্থিতি শান্ত রাখতে পুলিশে যা করার দরকার তা করবে।

প্রসঙ্গত, বিগত ২১ নভেম্বর বিকালে গোয়ালাবাজারস্থ শাদীমহল কমিউনিটি সেন্টারে শ্রমিক লীগের সম্মেলন চলাকালে আওয়ামীলীগ নেতা নাজলু ও যুবলীগ নেতা সোহেলের মধ্যে কথা কাটাকাটির জের ধরে ওই দিন সন্ধ্যায় সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে নাজলু ব্যবসাপ্রতিষ্ঠান, অফিসসহ বেশক’টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। এর প্রতিবাদে আওয়ামীলীগ আজ গোয়ালাবাজার মাইক্রবাস স্ট্যান্ডে সমাবেসের ডাক দেয়।