সিলেট জেলা সড়ক পরিবহন শ্র্রমিক ইউনিয়নের প্রতিবাদ মিছিল

pic.1 copyসিলেট নগরীতে পরিবহণ শ্রমিকদের উপর ট্রাফিক পুলিশের নির্যাতন এবং রিকাবীবাজার দাড়িয়াপাড়া চৌহাট্টা এবং আম্বরখানা রোড এলাকায় বিগত ৩৫ বৎসর যাবত লাইটেস স্ট্যান্ড হিসেবে অস্থায়ীভাবে সিলেট জেলা সড়ক পরিবহন ইউনিয়নের রেজি নং ১৪১৮ অস্তরভুক্ত অনুযায়ী ব্যবহার করা হয়েছে কিন্তু হঠাৎ করে বিনা নোটিশে স্ট্যান্ডগুলো উচ্ছেদ করা হয়েছে। তারই প্রতিবাদে গতকাল রবিবার নগরীর আলিয়া মাদ্রাসা মাঠ থেকে সিলেট জেলা সড়ক পরিবহন শ্র্রমিক ইউনিয়নের রেজি নং ১৪১৮ অন্তর্ভুক্ত চৌহাট্টা মাইক্রোবাস উপশ্রমিক রোড কমিটির ১, ২, ৩, ৪, ও রিকাবীবাজার মাইক্রোবাস কমিটির যৌথ উদ্যোগে এক প্রতিবাদ মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা শহীদ মিনারে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্টিত হয়।
হানিফ মিয়ার সভাপতিত্বে ও সাবেক প্রচার সম্পাদক জয়নাল উদ্দিন এর পরিচালনায় প্রধান অতিথির বক্ত্যব্যে রাখেন বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক বলেন, পরিবহণ শ্রমিকদের উপর ট্রাফিক পুলিশ প্রতিটি মূহুর্তে বিভিন্নভাবে নির্যাতন চালিয়ে যাচ্ছে। তা বন্ধ না করা হলে এবং বিগত ৩৫ বৎসর যাবত লাইটেস স্ট্যান্ড হিসেবে অস্থায়ীভাবে এসব স্থানে পরিচালনা করে আসছিল কিন্তু যদি আমাদের পরিবহন শ্রমিকদের স্ট্যান্ড এর বিকল্প ব্যবস্থা করে দেওয়া ও পুলিশী হয়রানী বন্ধ না করা হলে আমরা পরিবহন শ্রমিকরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। তাই প্রশাসনের প্রতি জোর দাবি জানানো হয় প্রতিবাদ মিছিল সমাবেশ থেকে।
প্রতিবাদ মিছিল সমাবেশে বিশেষ অতিথি বক্তব্য রাখেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন বি-১৪১৮’র সাধারণ সম্পাদক রফিক উদ্দিন রফিক, কার্যকরি সভাপতি তেরা মিয়া, সহ-সভাপতি শাহ জামাল, সাংগঠনিক আবুল হাছনাত, সহ সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম, সদস্য সেলিম মিয়া, উত্তর চৌহাট্টার সভাপতি অরুণ দেবনাথ, সুবিদ বাজার সভাপতি আব্দুল লতিফ তাফাদার, রিকাবীবাজার সভাপতি আহাদ মিয়া, চৌহাট্টা-১ এর সভাপতি নান্নু মিয়া, চৌহাট্টা-২ এর সভাপতি হানিফ মিয়া, চৌহাট্টা-৩ এর সভাপতি ছায়দুর রহমান, দাড়িয়াপাড়া সভাপতি শামিম মিয়া, তেমুখির সাবেক সভাপতি ইসলাম উদ্দিন প্রমূখ।