বগুড়ায় শিয়া মসজিদে ‘হামলাকারী তিনজন’

58496ডেস্ক রিপোর্টঃ বগুড়ার শিবগঞ্জে শিয়া মসজিদে হামলাকারীও তিনজন ছিলেন বলে প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় উঠে এসেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মাগরিবের নামাজের সময় এই হামলায় মুয়াজ্জিন নিহত এবং ইমামসহ তিনজন আহত হয়েছেন। এর আগে ঢাকা ও রংপুরে দুই বিদেশি হত্যা এবং আশুলিয়ায় পুলিশের তল্লাশি চৌকিতে হামলায়ও তিনজন ছিলেন।
ওই তিনটি ক্ষেত্রে হামলাকারীরা মোটরসাইকেলে এলেও শিবগঞ্জে শিয়াদের মসজিদ আল মস্তেফায় হামলাকারীরা এসেছিল হেঁটে। তবে সব ক্ষেত্রে আগ্নেয়ান্ত্র ব্যবহার হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক বলেন, “তিনজন যুবক কোনো কিছু বুঝে উঠার আগেই এলোপাতাড়ি গুলি চালিয়ে প্রাচীর টপকিয়ে পালিয়ে যায়।”
এদের মধ্যে একজন টুপি-পাঞ্জাবি পরা এবং অন্য দুজন চেক শার্ট প্যান্ট পরা ছিলেন বলে একাধিক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন। হামলায় নিহত মুয়াজ্জিনের নাম মোয়াজ্জেম হোসেন (৭০)।আহতরা হলেন- ইমাম শাহিনুর রহমান (৬০), মুসল্লি তাহের মিস্ত্রি (৫০) ও আফতাব আলী (৪০)। মহররমে ঢাকায় শিয়াদের তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমা হামলার এক মাসের মধ্যে বগুড়ার শিবগঞ্জে এই হামলা হল। ওই হামলায় দুজন নিহত হয়েছিলেন। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস ওই হামলার দায়িত্ব স্বীকার করেছে বলে দাবি উঠলেও সরকার বলছে, এই দলটির তৎপরতা বাংলাদেশে নেই।