লন্ডনে তারেক রহমানের অনাড়ম্বর জন্মদিন পালন : সকল আনুষ্ঠানিকতা বর্জন

tareq birthdayসুরমা টাইমস ডেস্কঃ কোনো রকম আনুষ্ঠানিকতা ছাড়াই লন্ডনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫১তম জন্মদিন পালিত হয়েছে। দীর্ঘ ৮ বছর পর জন্মদিনে মা বেগম খালেদা জিয়াকে কাছে পেয়েছিলেন তবে দেশে বিরাজিত নির্যাতন ও নিপীড়নমূলক পরিস্থিতি বিবেচনায় শুধু পরিবারের সদস্যদের সঙ্গে একান্তে সময় কাটিয়ে জন্মদিন পালন করেন তারেক রহমান। অনাড়ম্বর পরিবেশে কেবল মায়ের দোয়া ও ভালোবাসায় সিক্ত হয় তার জন্মদিনের আনন্দঘন ক্ষণ।

এদিকে বাড়তি আয়োজন ছাড়া দোয়া ও কেক কাটার মধ্য দিয়ে প্রিয় নেতার জন্মদিন পালন করে যুক্তরাজ্য বিএনপি।

বৃহস্পতিবার মধ্য রাতে পূর্ব লন্ডনের সোনারগাঁও রেস্টুরেন্টে দেশের নির্যাতিত মানুষের জন্য রহমত এবং তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

পরে অনাড়ম্বর পরিবেশে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও কয়সর এম আহমেদের পরিচালনায়ে এতে অন্যান্যের মধ্যে অংশ নেন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, বিএনপি চেয়ারপারসেনর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য সচিব মুশফিকুল ফজল আনসারী, যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি আব্দুল হামিদ চৌধুরী, লুৎফর রহমান, মুজিবুর রহমান মুজিব, যুগ্ম সম্পাদক শহীদুল ইসলাম মামুন, কামাল উদ্দিন, ব্যারিস্টার মওদুদ আহমদ খান, মাহতাব আহমদ, খসরুজ্জামান খসরু, আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার এম এ সায়েম, যুববিষয়ক সম্পাদক হেভেন খান, ছাত্রবিষয়ক সম্পাদক আবু নাসের শেখ, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি শফিকুল ইসলাম রিবলু, আইনজীবী ফোরামের আহ্বায়ক ব্যারিস্টার তারেক বিন আজিজ ও সদস্য সচিব লিটন আফিন্দি, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন ও সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুবদল সভাপতি রহিম উদ্দিনও সাধারণ সম্পাদক সোয়ালিহিন করিম চৌধুরী, জাসাস সভাপতি আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক ইকবাল আহমেদ প্রমুখ।

মোনাজাত পরিচালনা করেন মাওলানা শামীম আহমদ।