ঈদের পর বাতিল হচ্ছে সিলেট জেলা বিএনপির কমিটি

একজন তরুন নেতার হাতে সিলেট জেলা বিএনপির দ্বায়িত্ব তুলে দিতে চান তারেক রহমান

bnp-Tareqএ এইচ আরিফঃ ঈদের পর ভেঙ্গেঁ ফেলা হচ্ছে সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটি। গঠন করা হবে নতুন কমিটি। আর এবারের কমিটির পুরোপুরি দেখভাল করছেন লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তারেক রহমান চাচ্ছেন অপেক্ষাকৃত তরুন একজন নেতার সিলেট জেলা বিএনপির দ্বায়িত্ব তুলে দিতে। এবং সেই তরুন নেতার নামও তিনি নির্ধারন করে রেখেছেন। ঈদের পরই ঘোষিত হতে পারে সিলেট জেলা বিএনপির একজন তরুন-সাহসী নেতাকে আহবায়ক সিলেট জেলা বিএনপির নতুন কমিটি।
নাম প্রকাশ না করার শর্তে এই তথ্যটি প্রতিবেদকের কাছে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সাবেক একজন সহ-সভাপতি । তিনি দাবী করেন, গত সপ্তাহে তার সাথে লন্ডনে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের যোগাযোগ হয়েছে। ঐ সময় তারেক রহমান সিলেট জেলা বিএনপির বর্তমান কমিটির নেতাদের নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তারেক রহমান তার কাছে জানতে চান গত আন্দোলন সংগ্রামে বর্তমান জেলা কমিটি আহবায়ক এডভোকেট নুরুল হক, যুগ্ম আহবায়ক দিলদার হোসেন সেলিম, এডভোকেট আব্দুল গাফ্ফার, সহ বেশ কয়েকজন সিনিয়র নেতারার আন্দোলনের মাঠে কী ভুমিকা নিয়েছিলেন? আন্দোলনের সময় তাদের এভাবে নিষ্ক্রিয় থাকায় তারেক রহমান তাদের উপর বেশ ক্ষুব্ধ বলে তিনি জানান।
তিনি আরো বলেন, তারেক রহমান আমাকে জানিয়েছে-আগামী ঈদের পর একজন তরুন-সাহসী ও পরীক্ষিত নেতার হাতে সিলেট জেলা বিএনপির আহবায়ক’র মতো গুরুত্বপূর্ণ দ্বায়িত্ব তুলে দিতে চান । যে তরুন নেতার নাম তিনি বলেছেন তা যদি বাস্তবায়িত হয় তাহলে সিলেট জেলা বিএনপির কয়েকটি পয়ার্য়ের নেতৃত্ব আগামী কমিটিতে না থাকার সম্ভাবনা বেশি।
এবং তারেক রহমানের মনোভাবে বুঝা গেছে, একজন তরুন নেতা কে দিয়ে তিনি আহবায়ক কমিটি গঠন করবেন তাকেই দিবেন সর্বোচ্চ ক্ষমতা। ফলে তিনিও জেলা বিএনপিতে একটি তরুন নেতৃত্বের সমন্বয়ে গতিশীল কমিটি উপহার দিতে পারবেন।