জামিন আবেদন নামঞ্জুর :এবার কারাগারে গয়েশ্বর

goyeshworসুরমা টাইমস ডেস্কঃ দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পর এবার কারাগারে পাঠানো হলো বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে। বিস্ফোরক আইনের একটি মামলায় আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।আজ বুধবার দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এই আসামির জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এই আদেশ দেন।মঙ্গলবার একই আদালত রামপুরা থানার বিস্ফোরক আইনের মামলায় ৪৯ জনের বিরুদ্ধে দাখিলকৃত চার্জশিট গ্রহণ করে মামলাটিতে পলাতক গয়েশ্বর চন্দ্র রায়সহ ৩৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মঙ্গলবার গ্রেপ্তারি পরোয়ানা জারির পর বুধবার দুপুরে তিনি এই আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।জামিন নামঞ্জুরের বিষয়ে গয়েশ্বরের আইনজীবী খোরশেদ মিয়া আলম এবং তাহেরুল ইসলাম তৌহিদ জানান, মামলাটিতে গয়েশ্বর চন্দ্র রায় চার্জশিট হওয়ার আগে হাইকোর্ট তাকে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিন প্রদান করেন। রুল এখনও পেনডিং রয়েছে। তাই বিচারিক আদালতের জামিন মঞ্জুর করা উচিত ছিল।প্রসঙ্গত, মামলাটিতে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, বিএনপি নেতা সালাউদ্দিন আহমদেও গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া ৩৫ জনের মধ্যে রয়েছেন।

২০১৩ সালের ২৯ ডিসেম্বর রামপুরা থানাধীন মালিবাগ চৌধুরীপাড়ায় বিএনপি-জামায়াতের ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি পালনের সময় ককটেল বিস্ফোরণ, গাড়ি ভাঙচুরের সময় মানসুর প্রধানিয়া নামে একজন মারা যান। ওই বছর ৩০ ডিসেম্বর ওই ঘটনায় উপ-পরিদর্শক (এসআই) আল মামুন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।২০১৫ সালের ২০ মার্চ রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মামুনুর রশিদ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমানউল্লাহ আমানসহ ৪৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।