সালমান শাহ্ হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার কার্য নিষ্পত্তির দাবিতে সিলেটে মানববন্ধন

unnamed-130বাংলা চলচ্চিত্রের মহানায়ক সালমান শাহ্ হত্যার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অবিলম্বে বিচার কার্য নিষ্পত্তির দাবিতে সালমান শাহ্ ঐক্যজোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সংগঠনের আহ্বায়ক আলমগীর কুমকুম এর সভাপতিত্বে ও সদস্য সচিব রাশেদুজ্জামান রাশেদ এর পরিচালনায় আজ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ জসিম উদ্দিন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি রুহুল আনাম চৌধুরী মিন্টু।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, বিশিষ্ট সমাজসেবক মিশফাক আহমদ চৌধুরী মিশু, সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি নাজিম উদ্দিন শাহান, সাধারণ সম্পাদক এহিয়া আহমদ সুমন, বিশিষ্ট শিক্ষানুরাগী সাবের আহমদ, বিশিষ্ট গণসঙ্গীত শিল্পী অংশুমান দত্ত অঞ্জন, সংগঠনের যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন সুহেল, মেরাজ আম্বিয়া, আফতাবুল কামাল রেকি, কবি এসপি সেবু, রেজওয়ান হোসাইন, রোটার‌্যাক্ট-৩২৮২ এর এডিআরআর ইমরান চৌধুরী, ডিস্ট্রিক সেক্রেটারী শাহ জুনেদ আলী, হাফিজুল হক, রোটার‌্যাক্টর আবুল হোসেন, সিলেট যুব ফোরামের সভাপতি মোঃ শাহ আলম, বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র (বাসক) এর সিলেট জেলা সভাপতি সাদিকুর রহমান, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বিপ্রদাস বিশু বিক্রম, প্রবাসী শিরু আম্বিয়া, নিরু আম্বিয়া, আবুল হোসেন, মিনহাজুল আবেদীন, আফজাল হোসেন তুহিন, সাজ্জাদ হোসেন রাসেল, ফাহিম চৌধুরী, সাইফুল ইসলাম ইমন, সুমন শাহ, জামাল আহমদ, জুনাইদ আহমদ জুনেদ, আলী হোসেন, মুন্নী ঘোষ, তানভীর আহমদ মুন্না, তারেকুল ইসলাম তারেক, মামুন আহমদ, মুমিন আহমদ, শাকিল আহমদ, শাহিন আহমদ, সায়েম খান, সুহেল আহমদ, রাসেল আহমদ, হাবিব আহমদ, ফুজায়েল আহমদ জনি, বাংলাদেশ ছাত্রলীগের মধ্য থেকে আবুল কালাম আজাদ তুহিন, আহমদ মিলন, লিজন আহমদ, মির্জা আহমেদ অভি, জামাল আহমদ, জুয়েল আহমদ, পাপ্পু দাস, এনামুল হক, সৈয়দ নুবেল আহমদ, লিটন আহমেদ, তাহমিদ আহমেদ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, বাংলা চলচ্চিত্রের মহানায়ক সালমান শাহ্ কে হত্যা করে খুনীরা বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনকে হত্যা করেছে। বিশ্বের বুকে সালমান শাহ্ নামক নক্ষত্রটিকে হত্যা করে বাংলা চলচ্চিত্রের উজ্জল নক্ষত্রকে অকালে নিভিয়ে দিয়েছে। কিন্তু তাঁর হত্যার ১৯টি বছর পেরিয়ে গেলেও আজও খুনী ঘাতকদের বিচার হয়নি, যা বাঙালী জাতির জন্য কলঙ্কজনক অধ্যায় হিসেবে স্বাক্ষী হয়ে আছে। বক্তারা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করে বলেন এই সরকারের আমলে ইতিমধ্যে যুদ্ধাপরাধীদের বিচার, বঙ্গবন্ধু খুনীদের বিচার সহ অসংখ্য পুরাতন মামলা নিষ্পত্তি হয়ে বিচার কার্য সম্পন্ন হয়েছে। কিন্তু দুঃখনজক হলেও সত্য যে বাংলা চলচ্চিত্রকে যিনি বিশ্বের বুকে পরিচয় করিয়ে দিয়েছিলেন সেই স্টাইলের জনক কিংবদন্তী মহানায়ক সালমান শাহ্ হত্যার বিচার আজও হয়নি। তাই অবিলম্বে সালমান শাহ্ হত্যায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানান। যাতে করে ভবিষ্যতে আর এরকম ন্যাক্কারজনক ঘটনার পূণরাবৃত্তি না ঘটে।
বক্তারা আরো বলেন, ভবিষ্যত প্রজন্মের জন্য সালমান শাহ্ স্মৃতিকে ধরে রাখার জন্য সরকারকে উদ্যোগী হয়ে এফডিসিতে তাঁর নামে যে কোন স্থাপনার নামকরণ, তার জন্মভূমি সিলেট শহরে সরকারের গুরুত্বপূর্ণ যে কোন একটি স্থাপনায় তাঁর নামকরণ এবং সিলেট শহরের দাঁড়িয়াপাড়ার রোডকে তাঁর নামে নামকরণ করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান। বক্তারা র‌্যাবের প্রতিবেদন স্থগিত করার তীব্র নিন্দা জানান। -বিজ্ঞপ্তি