শেখ হাসিনার মামলার বাদী সড়ক দুর্ঘটনায় নিহত, অবরোধ

Tajul islam farukসুরমা টাইমস ডেস্কঃ হবিগঞ্জ সদর উপজেলায় ট্রাকের চাপায় শিল্পপতি কাজী তাজুল ইসলাম ফারুক (৬০) নিহত হয়েছেন। আজ মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল ৬টার দিকে উপজেলার নসরতপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত তাজুল ইসলাম ফারুক হবিগঞ্জ সদর উপজেলার নূরপুর গ্রামের বাসিন্দা।

নিহত ফারুক ওয়ান ইলিভেনে গঠিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়ের করেছিলেন। যদিও ২০০৮ সালে তিনি মামলাটি প্রত্যাহার করে নেন।

পুলিশ সূত্রে জানায়, স্থানীয় শাহ সোলেমান ফতেহ গাজির মাজার থেকে তিনিসহ চারজন প্রাইভেটকারে করে বাড়ি ফিরছিলেন। পথে ঢাকা-সিলেট মহাসড়কের নসরতপুর এলাকায় একজনকে নামিয়ে দেওয়ার জন্য তিনি গাড়ি থেকে নামেন।

এ সময় ঢাকা থেকে সিলেটগামী সবজিবাহী একটি ট্রাক তাকে চাপা দিলে আহত হন তিনি। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। ঢামেকে নেওয়ার পথে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈররে তার মৃত্যু হয়।

ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। দুর্ঘটনার প্রতিবাদে সকাল ৮টার দিকে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে স্থানীয়রা।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহানুদ্দিন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ওয়ান-ইলেভেনের সময় ২০০৭ সালের ৯ এপ্রিল রাজধানীর তেজগাঁও থানায় শেখ হাসিনার বিরুদ্ধে তিন কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করেন কাজী তাজুল ইসলাম ফারুক। মামলার এজাহারে বলা হয়, ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকাকালে গণভবনে বসেই ওই চাঁদার টাকা গ্রহণ করেন।

পরে ২০০৮ সালের ২৩ ডিসেম্বর শেখ হাসিনার বিরুদ্ধে দায়ের করা চাঁদাবাজি মামলাটি প্রত্যাহার করে নেন কাজী তাজুল ইসলাম ফারুক।