কানাইঘাটে অগ্রণী ব্যাংক শাখা স্থানান্তর নিয়ে চরম ক্ষোভ : প্রতিহতের ঘোষণা

kanaighat news-pic-কানাইঘাট প্রতিনিধি: সিলেটের কানাইঘাট উপজেলার গাছবাড়ী বাজারে অগ্রণী ব্যাংকের শাখা স্থানান্তর নিয়ে এলাকাবাসীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। ব্যাংকের শাখা অন্যত্র স্থানান্তর না করার দাবীতে ও ব্যাংকের জেনারেল ম্যানেজারসহ একটি কুচক্রি মহল কর্তৃক শাখা স্থানান্তরের ষড়যন্ত্রের প্রতিবাদে ব্যাংকের উর্ধ্বতন বিভিন্ন দফতরে স্বারকলিপি পেশ ছাড়াও সভা সমাবেশ অব্যাহত রেখেছেন স্থানীয়রা।
ব্যাংকের গ্রাহক, সুধী ও স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্যাগে গত শনিবার বিকাল ৪টায় গাছবাড়ী বাজার পশ্চিম মাঠে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ব্যাংকের শাখা স্থানান্তরের প্রতিবাদে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ৭নং দক্ষিণ বাণিগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ।
গাছবাড়ী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি নুর আহমদ এর পরিচালনায় এতে বক্তব্য রাখেন ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন, বিশিষ্ট মুরব্বী হাজী সামছ উদ্দিন, ব্যবসায়ী সালিক উদ্দিন, ফারুক আহমদ, রফিক আহমদ, সাহাব উদ্দিন, আব্দুল হেকিম, সিরাজ উদ্দিন প্রমুখ।
বক্তারা বলেন, ব্যাংকের শাখাটি প্রবাসী অধ্যসিত জনপদ গাছবাড়ী বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত হওয়ায় গ্রাহকরা নির্বিঘেœ ব্যাংকের যাবতীয় সেবা গ্রহন করে আসছেন। কিন্তু একটি কুচক্রি মহলের প্ররোচনায় ব্যাংকের ম্যানেজার এখানকার ৬ হাজার গ্রাহকের স্বার্থকে উপেক্ষা করে বাজার থেকে প্রায় আধা কিলোমিটার দুরে জামায়াত নিয়ন্ত্রিত একটি ভবনে শাখা স্থানান্তরের পায়তারা করছেন। গ্রাহক ও স্থানীয়দের মতামতকে উপেক্ষা করে ব্যাংকের শাখা স্থানান্তর করলে যেকোন মূল্যে তা প্রতিহত করারও ঘোষণা দেন বক্তারা।