শিক্ষা মানুষের জীবনের মূল ভিত্তি : জাউয়াবাজার কলেজ পরিদর্শনে আশিক

JAWA Degree College pic 18-10-15ছাতক উপজেলার জাউয়া বাজার ডিগ্রি কলেজের অধ্যাপক আব্দুল গফফার আমন্ত্রণে কলেজ পরিদর্শন ও মতবিনিময় অনুষ্টিত হয়েছে। গতকাল রবিবার সকাল ১১টায় কলেজ পরিদর্শন করেন সুনামগঞ্জ জেলা সমিতি ইউকে’র কোষাধ্যক্ষ সিংচাপইড় ইউনিয়ন সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আশিকুল ইসলাম আশিক ও লন্ডনের টাওয়ার হ্যামল্যাটস’র কাউন্সিলর শাহ আলম। পরিদর্শন শেষে শিক্ষক-শিক্ষীকা ও ছাত্রছাত্রীদের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়। জাউয়া বাজার ডিগ্রি কলেজের অধ্যাপক আব্দুল গফফারের সভাপতিত্বে ও কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক নাজমুল হক এর পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।
সভায় আশিকুল ইসলাম আশিক বলেন, শিক্ষা মানুষের জীবনের মূলভিত্তি। শিক্ষার্থীদের মধ্যে যুগোপযোগী শিক্ষা অর্জনের স্পৃহা জাগিয়ে তুলতে হয়। জ্ঞান, প্রযুক্তি আর বাস্তবধর্মী শিক্ষাদানের মাধ্যমে দক্ষ আর সুশিক্ষিত মানবসম্পদ গড়ে তোলা সম্ভব। সুশিক্ষিত মানবসম্পদ একটি জাতির উন্নয়নের মুল চাবিকাঠি। বর্তমান সরকার যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা চালুর মাধ্যমে একটি সুশিক্ষিত জাতি উপহার দেয়ার পথে অনেকটা এগিয়ে গেছে।
তিনি আরো বলেন- জীবনধর্মী ও কর্মমুখী শিক্ষার মাধ্যমে দক্ষ মানবসম্পদ সৃষ্টি করা সম্ভব। আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীদের সেরকম পাঠদান সুনিশ্চিত করতে হবে। সৃজনশীল প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের নতুন কিছু অর্জনের পরিবেশ তৈরী করতে হবে। মতবিনিময় সভায় আরো উপস্তিত ছিলেন কলেজের সহ- অধ্যাপক মনির সংকর ভৌমিক,অজয় কুমার দেব,জয়াদার রুবি, বিলকিস সুলতানা, অধ্যাপক নিলিমা মাধব সিংহ,মুজিবুর রহমান, আরস আলী, সানা প্রসাদ দাস, সুমা চক্রবতী, সমর কুমার সরকার এবং শিক্ষাথীরা উপস্থিত ছিল।