সিলেটে কোটি টাকার শিব লিঙ্গ উদ্ধার

Shil Dickসুরমা টাইমস ডেস্কঃ কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের একটি মূর্তি (শিব লিঙ্গ) উদ্ধার করেছে র‌্যাব-৯। রবিবার বেলা সাড়ে ৩ টায় হবিগঞ্জ জেলার সদর থানাধীন সুঘর গ্রামে অভিযান চালিয়ে এ মূর্তি উদ্ধার করা হয়। এসময় একজন আটক করে র‌্যাব।
র‌্যাব-৯ কার্যালয় থেকে প্রেরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে জানানো হয়, মেজর এস এ এম ফখরুল ইসলাম খান’র নেতৃতে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। অভিযানে হবিগঞ্জের সুঘর জমিদার বাড়ীর কয়েকশ’ বছরের পুরোনো প্রায় ১ কোটি টাকা মূল্যের একটি কষ্টি পাথরের তৈরী শিবলিঙ্গ উদ্ধার করা হয় একজনকে আটক করা হয়।। আটককৃত ব্যক্তি হবিগঞ্জের বনগাঁও গ্রামের নুর হোসেনর পুত্র মো. আলী হোসেন(৫৬)।
র‌্যাব জানায়, আটককৃত ব্যক্তি জমিদার বাড়ি থেকে এই মূল্যবান কষ্টি পাথরের শিবলিঙ্গ চুরি করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ বাড়িতে লুকিয়ে রেখেছিল। এসব পুরাকীর্তিগুলো তারা একটি সংঘবদ্ধ দলের মাধ্যমে বিদেশে পাচার করতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়। উদ্ধারকৃত কষ্টি পাথরের শিবলিঙ্গ ও গ্রেফতারকৃত আসামীকে হবিগঞ্জ জেলার সদর থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানায় র‌্যাব। উল্লেখ্য, শিবলিঙ্গ হিন্দু ধর্মাবলম্বিদের কাছে পবিত্র মূর্তি বিশেষ।