গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচন- প্রার্থীদের দৌড়ঝাপ!

Golapgonj-Electionগোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনকে ঘিরে জমে উঠেছে উৎসবের আমেজ। পোস্টার-বিলবোর্ডে দিচ্ছে হাতছানী নির্বাচনের। পৌর এলাকার সর্বত্র পোস্টার টাঙিয়ে ঈদ ও পূজার শুভেচ্ছা জানিয়েছেন সম্ভাব্য পৌর মেয়র প্রার্থীরা।আগামী ডিসেম্বর মাসে মেয়াদ উর্ত্তীণ পৌরসভা নির্বাচনের পরিকল্পনা করেছে নির্বাচন কমিশন এমন সংবাদে পৌরসভার সর্বত্র এখন নির্বাচন উৎসবের আমেজ বিরাজ করছে। বিশেষ করে গোলাপগঞ্জ পৌর শহর ও শহরতলীর বিভিন্ন ওয়ার্ডে বর্তমান ও সম্ভাব্য মেয়র প্রার্থীরা গেল দু’ মাসেরও বেশি সময় ধরে শুরু করেছেন তাদের প্রচার-প্রচারণা।পৌর এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টে দেখা যাচ্ছে রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন,।
ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে মতবিনিময় এবং নিজেদের পক্ষে সমর্থন আদায়ের প্রাণপন চেষ্টা অব্যাহত রয়েছে। তফশীল ঘোষণার পূর্ব থেকে অনেকেই শুভেচ্ছা বিনিময় শুরু করেছেন। আওয়ামীলীগের পাশাপাশি বিএনপির লোকজনও বসে নেই, তাদের কথা বার্তায় মনে হচ্ছে দলীয়ভাবে ঘোষণার পরপরই তারা পুরোদমে মাঠে নামবেন।
তৃতীয়বারের মত গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন বলে শোনা যাচ্ছে তাদের মধ্যে উপজেলা আওয়ামীলিগের যুগ্ম সম্পাদক সিরাজুল জব্বার চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন ,যুক্তরাজ্য যুবলীগ নেতা আমিনুল ইসলাম রাবেল। এছাড়া পুনরায় প্রতিদ্বন্ধিতা করবেন বর্তমান মেয়র জাকারিয়া আহমদ পাপলু। বিএনপি থেকে সম্ভাব্য প্রার্থী হিসাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হচ্ছেন গোলাপগঞ্জ পৌর- বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরি শাহিন, বর্তমান সভাপতি মশিকুর রহমান মহি। সমাজসেবী আমিনুর রহমান লিপন, গোলাপগঞ্জ এম,সি একাডেমীর সাবেক জি,এস আমিনুল ইসলাম আমিন প্রমুখ। আওয়ামীলীগ- বিএনপি ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের পক্ষ থেকে আরো ডজন খানেক ব্যক্তির নাম শোনা যাচ্ছে এবং প্রার্থী হয়ে প্রতিদ্বন্ধিতা করার সম্ভাবনা রয়েছে।এদিকে ভোটারদের মাঝেও আগাম নির্বাচনী হিসাব নিকাশ ও চিন্তা ভাবনা শুরু হয়েছে। প্রার্থীদের অতীত ও বর্তমান অবস্থা নিয়ে চলছে নানা আলোচনা।মেয়র প্রার্থীদের পাশাপাশি বিভিন্ন পৌর সভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরাও প্রচারনা চালিয়ে যাচ্ছেন সমানতালে।