সিলেটে চাকুরীর প্রলোভনে আটকে রাখা ২ শিশু সহ নারী উদ্ধার : পাচারকারী গ্রেফতার

pasar_kari_atok_14.10.15সুরমা টাইমস ডেস্কঃ সিলেট নগরী থেকে নারী-শিশুসহ একই পরিবারের চারজনকে উদ্ধার করেছে পুলিশ। চাকুরি দেওয়ার নামে তাদেরকে আটকে রাখার অভিযোগে ওসমানীনগর থেকে আটক করা হয়েছে আজিজুর রহমান লুটন (৪৫) নামের এক ব্যক্তিকে। একই উপজেলার ইতাচকী জহিরপুর গ্রামের মৃত হোনামউল্লার ছেলে। উদ্ধারকৃতরা হলেন, রিনা বেগম (৪২), তার সন্তান রুহেনা আক্তার(১৪), সুমন(৯) ও আলামিন(৩)।সিলেট মহানগরীর কোতোয়ালি থানার সহকারী কমিশনার সাজ্জাদুল আলম জানিয়েছেন, কাজের কথা বলে আজিজুর রহমান ওই পরিবারকে নগরীর বিলপাড়ের একটি বাসায় আটকে রাখেন। এর আগে তাদের উদ্ধারে বিয়ানীবাজারে অভিযান চালায়।
জানা গেছে, নগরীর মেডিকেল এলাকায় ওসমানীনগরের আজিজুর রহমানের সাথে কিছুদিন আগে পরিচয় হয় রিনা বেগমের। পরিচয়ের এক পর্যায়ে কাজের সন্ধান করলে লুটন চাকুরী দেয়ার নামে ছেলে মেয়েদের নিয়ে বিয়ানীবাজারের এক মহিলার কাছে যেতে বলেন। তিনি বিয়ানীবাজার উপজেলার কালিবাড়ি মোল্লাপাড়ার সেই মহিলার বাড়িতে গেলে সেখানে একটি ঘরে তাদের আটকে রাখা হয়। এই ঘটনায় ১১ অক্টোবর নগরীর বিলপাড়ের নাসিরাবাদ ৭৪/১ নং বাসার বাসিন্দা রিনা বেগমের মা তৈয়জন বিবি (পালিত মা) কোতোয়ালি থানায় একটি জিডি করেন। জিডি ও মোবাইল ফোনের কললিস্টের সূত্র ধরে কোতোয়ালী থানা পুলিশ ওসমানীনগরে অভিযান চালিয়ে আজিজুর রহমান লুটনকে আটক করে।
লুটনের দেয়া তথ্যমতে বুধবার দুপুরে কোতোয়ালী থানার একদল পুলিশ বিয়ানীবাজারের কালিবাড়িতে অভিযান চালায়। কিন্তু সেখানে তাদের কোন সন্ধান মিলেনি। বুধবার বিকেলে রিনা বেগম ও তার ছেলে মেয়েদের নগরীর বিলপার এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। এ ব্যাপারে সিলেট কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহমদ জানান, আটককৃত লুটনকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।