কামরুলকে ঢাকায় ফেরত আনা হচ্ছে আজ বিকেলে

Kamrul_Killerসুরমা টাইমস ডেস্কঃ সিলেটে শিশু সামিউল আলম রাজন হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে সৌদি আরব থেকে ঢাকায় ফিরিয়ে আনা হচ্ছে আজ বৃহস্পতিবার। বন্দি প্রত্যর্পণ চুক্তি না থাকায় ইন্টারপোলের মাধ্যমে তাকে ফেরত আনা হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ পুলিশ।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের অনলাইন নিউজ পোর্টাল ডিএমপি নিউজের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কামরুলকে নিয়ে ঢাকায় ফিরবেন তিন পুলিশ কর্মকর্তা।
এবিষয়ে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনের উপ-কমিশনার মুনতাসিরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘কামরুলকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারটা সরাসরি পুলিশ হেড কোয়ার্টার দেখছে। পুলিশের তিন কর্মকর্তা সৌদি আরবে গেছেন তাকে ফিরিয়ে আনতে। এর বেশি কিছু এই মুহূর্তে বলতে পারছি না।’
প্রসঙ্গত, গত ৮ জুলাই সিলেটে শিশু রাজনকে নৃশংসভাবে খুন করে কিছু দুর্বৃত্ত। ওই ঘটনার তদন্ত শেষে মোট ১৩ জন আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। এর মধ্যে ১০ জনকে আগেই গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। ঘটনার দু’দিন পর ১০ জুলাই প্রধান আসামি কামরুল জেদ্দায় পালিয়ে যায়। প্রবাসী বাংলাদেশীরা সেখানে তাকে আটক করেন।
গত ২১ জুলাই মো. কামরুল ইসলামের বিরুদ্ধে ইন্টারপোল রেড নোটিশ জারি করে। পুলিশ সদর দফতরের অনুরোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয় বন্দি বিনিময়ের জন্য সৌদি কর্তৃপক্ষকে অনুরোধ করেন । তবে দুই দেশের মধ্যে বন্দি প্রত্যর্পণ চুক্তি না থাকায় ইন্টারপোলের মাধ্যমে আসামি কামরুলকে ফেরত দিতে সম্মত হয় সৌদি কর্তৃপক্ষ।