ট্রান্সমিটার মেরামত না করায় বিদ্যু‍ৎ কেন্দ্রে হামলা, ছাত্রলীগ নেতাসহ আহত ৩

40688সুরমা টাইমস ডেস্কঃ ট্রান্সমিটার মেরামত করাকে কেন্দ্র করে হবিগঞ্জ শহরের সিনেমা হল এলাকায় বিদ্যু‍ৎ সরবরাহ কেন্দ্রে হামলা-পাল্টা হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে বিদ্যুৎ বিভাগের কর্মচারী আব্দুল হক (৫০) ও শাহ মুরাদ খান (২৬) এবং ছাত্রলীগ নেতা আব্দুল কাদির দুলাল (২৪) আহত হন। আহতদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বুধবার রাত ৮টায় এ ঘটনা ঘটে। হামলাকারীরা প্রকৌশলীর কক্ষ ও অভিযোগ কেন্দ্র ভাঙচুর করেন।
স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার হবিগঞ্জ বিদ্যু‍ৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন শহরের অনন্তপুর এলাকার একটি ট্রান্সমিটার বিকল হয়। বুধবার সন্ধ্যা পর্যন্ত ট্রান্সমিটারটি মেরামত না করায় শহরের অনন্তপুর, মাহমুদাবাদ ও শায়েস্তানগর এলাকার কিছু অংশের গ্রাহকরা ভোগান্তিতে পড়েন।
এতে বিক্ষুব্ধ এলাকাবাসী রাত ৮টায় হবিগঞ্জ বিদ্যু‍ৎ সরবরাহ কেন্দ্রের অভিযোগ কেন্দ্রে লিখিত অভিযোগ নিয়ে যান। এ সময় অভিযোগ কেন্দ্রের সাহায্যকারী আব্দুল হকের সঙ্গে এলাকাবাসীর কথা কাটাকাটি হয়।
একপর্যায়ে আব্দুল হক বহিরাগত লোকজন নিয়ে এলাকাবাসীর ওপর হামলা চালায়। এতে হবিগঞ্জ পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদির দুলাল আহত হন।
পরে খবর পেয়ে এলাকাবাসী ও ছাত্রলীগের নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে বিদ্যু‍ৎ সরবরাহ কেন্দ্রের প্রকৌশলীর কক্ষ এবং অভিযোগ কেন্দ্রে হামলা চালায়। হামলায় সাহায্যকারী আব্দুল হক ও শাহ মুরাদ খান আহত হন। এ সময় হামলাকারীরা চেয়ার-টেবিলসহ বিভিন্ন আসবাবপত্র এবং দুইটি মোটরসাইকেল ভাঙচুর করেন।
খবর পেয়ে হবিগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।