কমলগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের ছাদে ফাটল

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের ছয়ঘরি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের তিনটি কক্ষের ছাদে ফাটল দেখা দিয়েছে। ফলে ঝুঁকির মধ্যেই শিক্ষকরা কোমলমতি শিশুদের পাঠদান করাচ্ছেন। প্রায়ই ছাদ থেকে পলেস্তারা খসে পড়ে। যে কোন মুহুর্তে দুর্ঘটনার আশংকা করছেন সচেতন মহল।
বিদ্যালয়ের শিক্ষক হাজির বক্স জানান, বিদ্যালয়ে চারকক্ষ বিশিষ্ট একটি ভবন রয়েছে। এর একটিতে অফিস কক্ষ। বাকি তিনটি কক্ষে শিক্ষার্থীদের স্থান সংকুলান হয় না। তার ওপর ভবনের তিনটি কক্ষের বেশ কয়েক জায়গায় ফাটল সৃষ্টি হওয়ায় শিক্ষক ও শিক্ষার্থীদের সব সময় আতঙ্কে থাকতে হয়। ঝুঁকি মাথায় রেখেই কাস নিতে হচ্ছে। এছাড়া ইতোপূর্বে বেশ কয়েকবার প্রধান শিক্ষকদের সমন্বয় সভায় বিদ্যালয়ে ভবন নির্মাণের দাবি জানানো হলেও কোনো কাজ হয়নি। ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদানের কারণে অনেক অভিভাবক তাদের সন্তানদের এখান থেকে নিয়ে গিয়ে অন্য স্কুলে ভর্তি করানো চেষ্টা করছেন বলে জানা গেছে। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসারের কাছে আবেদন করেও কোনো সুফল পাওয়া যায়নি।
উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা ইফতেখায়ের হোসেন ভূঁঞা বলেন, ছয়ঘরি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের সমস্যাটি গুরুত্বের সাথে বিবেচনা করে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে ভবন সংস্কার ও পূণ:নির্ম্মানের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। আশা করি খুব শীঘ্রই এ সমস্যার সমাধান হবে।