দেওয়ান আব্দুর রহিম স্কুল এন্ড কলেজের বিদায়ী শিক্ষকের গনসংবর্ধনা

 সুনাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে পারলেই সমৃদ্ধ দেশ গঠন করা সম্ভব—বদরুল ইসলাম শোয়েব

pic-14.10.2015-02বালাগঞ্জ প্রতিনিধি: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন- শিক্ষার, সাহিত্য, সংস্কৃতি ও সমাজ সেবাসহ সামগ্রীক ক্ষেত্রে বালাগঞ্জের এ অঞ্চল অনেক সমৃদ্ধ। এ এলাকার একজন সফল শিক্ষক হিসেবে সিরাজুল ইসলাম খানের অনেক সৃষ্টি রয়েছে। তাঁর ছাত্ররা দেশে-বিদেশে আজ প্রতিষ্ঠিত। শিক্ষার উন্নয়ন ক্ষেত্রে তার এ অসামান্য অবদানের জন্য তিনি সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি হিসেবে মানুষের কাছে চিরস¥রণীয় হয়ে থাকবে। তিনি আরো বলেন- প্রচলিত শিক্ষার পাশাপাশি আত্মনির্ভরশীল, উচ্চ মনোবল সম্পন্ন এবং সুনাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে পারলেই সুখী সমৃদ্ধ দেশ গঠন করা সম্ভব।
গত মঙ্গলবার সন্ধায় বালাগঞ্জের মোরার বাজারে দেওয়ান আব্দুর রহিম স্কুল এন্ড কলেজের (অবসরপ্রাপ্ত) বিদায়ী শিক্ষক সিরাজুল ইসলাম খানের সম্মানে আয়োজিত গনসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতাকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
গনসংবর্ধনা আয়োজক কমিটির আহবায়ক ডা. কাজল লস্করের সভাপতিত্বে এবং সদস্য সচিব মো. শিরমান উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেটের ল’কলেজের প্রভাষক এডভোকেট শোয়েব আহমদ, বালাগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. রফিকুল আলম, শিক্ষানুরাগী হুমায়ুন রশিদ চৌধুরী, এমএ মালেক, প্রকৌশলী মাহবুবুর রহমান, খুজগীপুর মান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাহজাহান খান, দেওয়ান আব্দুর রহিম স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক খলিলুর রহমান, নর্থইষ্ট বালাগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মশিউর রহমান এহিয়া, আব্দুর রউফ মাষ্টার, লেখক আব্দুর রশিদ লুলু, বালাগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো. আব্দুল আহাদ, গহরপুর রাইটার্স কাবের সভাপতি মো. জিল্লুর রহমান জিলু, সাধারণ সম্পাদক এসএম হেলাল, জামালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুদ্দিন, যুবনেতা গিয়াস উদ্দিন ছুটন, সুহেল বারী, সেবুল খান, ছাত্রনেতা ফাহাদুল ইসলাম উজ্জ্বল, আবুল কালাম আজাদ, তোফায়েল আহমদ প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দেওয়ান আব্দুর রহিম স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক মাওলানা আতাউর রহমান ও স্বাগত বক্তৃতা করেন যুব নেতা খন্দকার ছালেহ আহমদ।
অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ক্রেষ্ট ও বিদায়ী শিক্ষককের ৩৫ বছরের সফলতার বিভিন্ন দিক তুলে মানপত্র পাঠ করেন বাংলাবাজার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. মুজিবুর রহমান।