রাজনীতি এখন ব্যবসায়ীদের পকেটে : রাষ্ট্রপতি

President M Abdul Hamid2সুরমা টাইমস ডেস্কঃ রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বলেছেন, আমাদের দেশের রাজনীতি এখন ব্যবসায়ীদের পকেটে চলে গেছে, এজন্যই রাজনীতির আজ এই করুণ অবস্থা।
সোমবার বিকালে কিশোরগঞ্জের অষ্টগ্রামে “রাষ্ট্রপতি আব্দুল হামিদ সেতু” উদ্বোধনের পর নাগরিক সমাবেশে রাষ্ট্রপতি এ কথা বলেন।
রাষ্ট্রপতি বলেন, রাষ্ট্রপতি হওয়ার কারণে নানা বেড়াজালে আমি আটকে আছি। আপনারা ইচ্ছে করলেই আমার সঙ্গে দেখা করতে পারেন না। একদিন আমি রাষ্ট্রপতি থাকবো না। সেদিন আগের মতোই আপনাদের কাছে যখন মন চায় ছুটে আসবো।
তিনি বলেন, হাওড়ের জল কাঁদা গায়ে মেখে আমি বড় হয়েছি। আমার শৈশব কৈশোর কেটেছে এ হাওরে। এ এলাকা থেকে বারবার আপনারা আমাকে এমপি নির্বাচিত করেছেন। আমিও চেষ্টা করেছি হাওরের উন্নয়নে। বর্তমানে অবহেলিত হাওর জনপদের ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।
রাষ্ট্রপতি জানান, কিশোরগঞ্জে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় এবং হাওরে একটি ক্যান্টনমেন্ট স্থাপনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার।
অষ্টগ্রাম উপজেলা নাগরিক কমিটির আহ্বায়ক ফজলুল হক হায়দারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য ও রাষ্ট্রপতির ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, অষ্টগ্রাম উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস প্রমুখ।
এর আগে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে অষ্টগ্রাম ডাকবাংলো মাঠে অবতরণ করেন দুপুর দুইটায়। উপজেলা ডাকবাংলোয় বিশ্রাম শেষে বিকাল ৩টায় তিনি উদ্বোধন করেন “রাষ্ট্রপতি আবদুল হামিদ সেতু”। এরপর বিকাল সাড়ে ৩টায় অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠের নাগরিক সংবর্ধনা সভায় বক্তব্য দেন তিনি।
৩৪১ মিটার দীর্ঘ এ সেতু নির্মাণের ফলে বাঙ্গালপাড়া, দেওঘর ইউনিয়নবাসীর সঙ্গে অষ্টগ্রাম সদর, পূর্ব অষ্টগ্রাম ও কাস্তুল ইউনিয়নের অন্তত এক লাখ মানুষ সারা বছর সড়কপথে যোগাযোগের সুবিধা ভোগ করবে। সেতুটি হওয়ায় ইটনা-মিটামইন-অষ্টগ্রাম আসনের সাতবারের এই সংসদ সদস্যের প্রতি এলাকাবাসী কৃতজ্ঞ।