মৌলভীবাজার থেকে দুই রাজাকার গ্রেপ্তার

Moulvibazar-Rajaker-pic-2সুরমা টাইমস ডেস্কঃ মৌলভীবাজারের রাজনগর থেকে মানবতাবিরোধী অপরাধ মামলায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন মাওলানা ইউনুছ আহমদ ও উজায়ের আহমদ চৌধুরী। আন্তর্জাতিক মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনাল থেকে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার পর মঙ্গলবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার দুইজনের বিরুদ্ধে আন্তর্জাতিক মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনাল-১ এ দায়ের করা মামলা নম্বর ১৪/২০১৫। রাজনগর থানার এসআই হিল্লোল রায় মঙ্গলবার রাতে জানান, ট্রাইব্যুনাল থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারির কপি আসার পর রাত ৯টার দিকে তাদেরকে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের ট্রাইব্যুনালে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।
ঙ্গলবার সন্ধ্যায় মৌলানা ইউনুস আহমদকে উপজেলার সুনাটিকি গ্রামের নিজ বাড়ি থেকে এবং উজাহের আহমেদ চৌধুরীকে গয়াশপুর গ্রামের তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে রাজনগর থানায় নিয়ে আসে পুলিশ।
হিল্লোল রায় জানিয়েছে, বুধবার সকালেই তাদের ঢাকায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাঠানো হবে।গ্রেফতারকৃত উজাহের আহমদ মৌলভীবাজার সরকারি কলেজের বাস চালক হিসেবে কর্মরত ছিলেন। আর মৌলানা ইউনুস আহমদ রাজনগর উপজেলা জামায়াতে ইসলামির প্রতিষ্ঠাকালীন নেতা। তাঁর নাতি মিসবাউর রহমান বর্তমানে উপজেলা ছাত্রশিবিরের সেক্রেটারির দায়িত্ব পালন করছেন।
উল্লেখ্য এই দুজনের বিরুদ্ধেই মৌলভীবাজারের বিভিন্ন এলাকায় একাত্তরের মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী কর্মকাণ্ড পরিচালিত করার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।