এবার সিলেটের হয়ে মাঠে নামবেন ক্রিস গেইল

gailসুরমা টাইমস ডেস্কঃ বিপিএলের তৃতীয় আসর দুয়ারে কড়া নাড়ছে। একমাস পড়েই মাঠে গড়াবে টি-টুয়েন্টির তুমুল জনপ্রিয় এই আয়োজনটি। তবে ইতিমধ্যে বিশ্বসেরা হার্ডহিটার ক্রিস গেইলকে সিলেটের ফ্রাঞ্চাইজের পক্ষে নাম লেখানোর খবর পাওয়া গেছে। সিলেটের পক্ষে যদি ক্রিস গেইল মাঠে নামেন, তবে এটি সিলেটবাসীর পক্ষে সুখবরই বটে। তবে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো খবর এখনও সংবাদ মাধ্যমে পাঠাননি সিলেট ফ্রাঞ্চাইজির কর্তাব্যক্তিরা।
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) এর আদলে গড়া বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) চালু হওয়ার পর থেকেই তুমুল জনপ্রিয়তা পেয়েছে। টি-টুয়েন্টি ফরম্যাটের এই টূর্ণামেন্টটিতে বিশ্বের বিভিন্ন দেশের সেরা সেরা ক্রিকেটাররা এসে তাদের ক্রিকেটনৈপুণ্য দেখান। এবার এটির তৃতীয় আসর। নভেম্বরের শেষ সপ্তাহে শুরু হওয়ার কথা আসরটি। তার আগে ৩১ অক্টোবর আসরের নিলাম অনুষ্ঠিত হবে।
দেশের প্রতিটি দলে হিসেব-নিকেশ চলছে বিদেশী ক্রিকেটারদের নিয়ে। কে কাকে দলে টানবেন, চলছে যোগাযোগ রক্ষা। চলছে লবিং। কেউ কেউ ইতিমধ্যে গোপণে গোপণে বিশ্বসেরাদের অনেককেই দলের জন্য চূড়ান্তও করে ফেলেছেন। সিলেটের ফ্রাঞ্চাইজির কর্তারা ক্রিস গেইলকে নিজের দলে নাম লিখিয়েছেন এখবর বেশ জোরেসোরেই শোনা যাচ্ছে। সদ্য অবসরে যাওয়া শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারাকে দলে ভেড়াতে যাচ্ছে ঢাকার ফ্রাঞ্চাইজিরা। ইতিমধ্যে এর চুক্তিও সম্পন্ন হয়ে গেছে।
এর আগে ক্রিস গেইল ঢাকা গ্লায়েডিয়েটরস হয়ে খেলেছিলেন। সেমিফাইনালে তার দুর্দান্ত সেঞ্চুরিতে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠেছিল ঢাকা। ফাইনালে তিনি না খেললেও ঢাকা গ্লায়েডিয়েটরস হয়েছিল দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন।
এবার যদি ক্রিস গেইল সিলেটের পক্ষে মাঠে নামেন, তবে টূর্ণামেন্টের অনেক হিসেব-নিকেশই নতুন করে কষতে হবে বাকি ফ্রাঞ্চাইজিং গুলোকে।