শিবগঞ্জে ঘরের বেড়া কেটে মাদরাসা ছাত্রীকে ধর্ষন চেষ্টা : যুবক কারাগারে

মনসুফা বেগমসুরমা টাইমস রিপোর্টঃ মনসুফা বিশ্বনাথ উপজেলার মাদানিয়া কাউনিয়া মহিলা মাদ্রাসার ৫ম শ্রেণির ছাত্রী। ঈদের ছুটি কাটাতেই সে বাবার সাথে শিবগঞ্জের ঠাকুর পাড়ায় আসে। বয়স প্রায় দশের কাছাকাছি। পারিবারিক শত অভাব অনটনের মধ্যেও থেমে নেই তার পড়াশোনা। গতকাল সুবহে সাদিক হওয়ার পূর্বে মনসুফার বাবা হেকিম আলী অন্যদিনের মতো তাকে ঘরে একা রেখে জামাতে
ফজরের নামাজ আদায় করার জন্য স্থানীয় মসজিদে চলে যান। এই ফাঁকে পূর্ব থেকেই ওতপেতে থাকা নরপশু জসীম(৩০) হেকিম আলীর ঘরের পিছনের বেড়া কেটে ঘরে ঢুকে। মনসুফার ঘুমের মধ্যেই তার মুখ চেপে ধরে তার শ্লীলাহানির চেষ্টা চালায়। ভয়ে শিশু মনসুফার সমস্ত শরীর হিম হয়ে আসে। সে করজোড়ে ক্ষমাপ্রার্থনা করে কিন্তু নরপশু জসীম তাতে ক্ষান্ত হয়নি। দস্তাদস্তির একফাঁকে মনসুফার জামা ছিঁড়ে ফেলে জোর করে তাকে ধর্ষণের চেষ্টা চালায়।
মনসুফা জোরে চিৎকার করলে জসীম ভয় পেয়ে যায়। আশেপাশে অনেকেই ছুটে আসতে পারে এই ভেবে জসীম পিছনের কাটা বেড়ার ভেতর দিয়ে দ্রুত পলায়নের চেষ্টা করে। উল্লেখ্য ময়মনসিংহের বাসিন্দা ময়না মিয়ার ছেলে জসীম পেশায় সুইপার। অধিকাংশ সময়ই সে মাদক সেবন করে মহল্লায় মাতলামি করে থাকে। ঠাকুর পাড়ার একাধিক সূত্র জানায়, জসীমসহ আরও কিছু উচ্ছৃঙ্খল লোকদের মাদক ও অন্যান্য অবৈধ কর্মের ইন্দনের নেপথ্যে একই পাড়ার বাবুল মিয়ার সরাসরি হাত রয়েছে।
দ্বিতীয় স্ত্রী মুর্শিদার মামালায় সদ্য বের হওয়া বাবুল মিয়া ঠাকুরপাড়ার চিহ্নিত ত্রাস ও মাদক সম্রাট বলে সমধিক পরিচিত।
মনসুফা ও তার বাবা হেকিম আলীথানাতে বাবুল মিয়ার নামে একাধিক চুরির মামলা রয়েছে বলেও জানা যায়। মনসুফার চিৎকারে আশেপাশের অনেকেই ছুটে আসলেও বাবুলের ভয়ে কেউই মুখ খোলতে নারাজ। বাবুলের দ্বিতীয় স্ত্রী ঘটনাটি জেনেও তা অন্যদিকে ধাবিত করার চেষ্টা করে। কিন্তু হেকিম আলীর বাসার মালিক সুফিয়া- মনসুফা বেগমের ধর্ষণের ঘটনাটি নিশ্চিত করেন।
পরে সোমবার মধ্যরাতে এলাকাবাসী তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। পুলিশ রাত একটার দিকে মেয়ে, মেয়ের বাবা ও জসিমকে থানায় নিয়ে যায়। মঙ্গলবার সকালে মেয়ের বাবা মামলা দায়ের করেন। দুপুরে আসামীকে আদালতে প্রেরণ করা হয়। আদালতের কাছে মেয়েটি বলেছে জসিম তাকে নির্যাতন করতে পারেনি। নির্যাতনের চেষ্টা চালিয়েছে। তার আর্তচিৎকারে জসিম পালিয়ে গেছে।
শাহপরাণ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, আদালত অভিযুক্ত জসিমকে কারাগারে প্রেরণ করেছেন। আর মেয়ে ও মেয়ের বাবাকে বাসায় পাঠিয়ে দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ময়মনসিংহের বাসিন্দা ময়না মিয়ার ছেলে জসিম এলাকায় বাজে প্রকৃতির লোক হিসেবে পরিচিত। একাধিক এলাকাবাসি তার বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন।