কয়েস লোদী ও রোকসানাকে সতর্ক করলেন কাউন্সিলররা!

SCC General Meetingসুরমা টাইমস রিপোর্টঃ মেয়র এবং তিন প্যানেল মেয়র ছাড়াই সিলেট সিটি কর্পোরেশনের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সিসিক হল রুমে ১৩নং ওয়ার্ড কাউন্সিলর শান্তুনু দত্ত (সন্তু) সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। প্রায় ৯ মাস পর অনুষ্ঠিত ওই সভায় উপস্থিত ছিলেনা প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী। তার অনুপস্থিতিতেই সভায় উপস্থিত কাউন্সিলররা তাকে সতর্ক করে দেন। বুধবারের ওই সাধারণ সভা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে কয়েস লোদীর বিরূপ মন্তব্য প্রকাশের প্রেক্ষিতে তাকে সতর্ক করে দেয়া হয় বলে জানা গেছে। একইসাথে প্যানেল মেয়র-৩ রোকসানা বেগম শাহনাজকেও সতর্ক করা হয়েছে বলে জানিয়েছে একটি সূত্র।
মেয়রবিহীন সিসিক বর্তমানে অনেকটা অব্যবস্থাপনার মধ্য দিয়েই চলছে। নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী সাময়িক বরখাস্ত হওয়ার প্রায় ৯ মাস পেরিয়ে গেলেও এখনো ভারপ্রাপ্ত মেয়রের পদ খালি। প্যানেল মেয়রদের আইনী লড়াইয়ে মেয়রবিহীন রয়েছে সিসিক।
এমতাবস্থায় দীর্ঘদিন পর সিসিক’র সাধারণ সভা আহবান করেন প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব। কিন্তু তার আহবানকৃত এই সভার বৈধতা নিয়ে প্রশ্ন ওঠে।
Ruksana-Begom-Shahnaj-and-Koyes Ludiওই সভা আহবান নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী, প্যানেল মেয়র-৩ এডভোকেট রোকসানা বেগম শাহনাজের মন্তব্য প্রকাশিত হয়। আহবানকৃত সভাকে ‘অবৈধ’ ‘অগণতান্ত্রিক’ ‘অনিয়ম’ বলে মন্তব্য করেন তারা। সিটি করপোরেশন আইন ২০০৯ এর ধারা ৪৯ এর উপধারা ৮ অনুযায়ী প্রধান নির্বাহী সাধারণ সভা আহবান করতে পারেন না বলে তাদের মন্তব্য।
তাদের এমন মন্তব্যের প্রেক্ষিতে বুধবার অনুষ্ঠিত সভায় উপস্থিত কাউন্সিলররা সতর্ক করে দেন। সিসিক’র আহবানকৃত সভা ‘বৈধ’ উল্লেখ করে কাউন্সিলররা ভবিষ্যতে ‘অপপ্রচার’ থেকে বিরত থাকতে কয়েস লোদী ও রোকসানাকে সতর্ক করে দেন বলে সভা সূত্রে জানা গেছে।