কুলাউড়ায় নিখোঁজ গারো কিশোরীর সন্ধান ২ মাসেও মেলেনি

opohoronবিশ্বজিৎ রায়, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের মেঘাটিলা পানপুঞ্জির লুচি রংদী (১১) নামক এক গারো শিক্ষার্থী নিখোঁজের ২ মাস অতিবাহিত হলেও কোন খোঁজ মেলেনি। থানা পুলিশ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার অফিসে অভিযোগ দিলেও কিশোরী উদ্ধারের ব্যাপারে কোন সুখবর নেই। গারো কিশোরী পরিবার জানায়, মেঘাটিলা পানপুঞ্জির গারো সম্প্রদায়ের লুচি রংদী বেসরকারি প্রতিষ্ঠান কারিতাস আলোঘরের শিক্ষার্থী। ২৪ জুলাই সে আলোঘর স্কুলে যাবার সময় নিখোঁজ হয়। জন্মসনদ অনুযায়ী তার বয়স ১১ বছর। ঘটনার পরদিন অর্থাৎ ২৫ জুলাই কুলাউড়া থানায় এব্যাপারে একটি সাধারণ ডায়রী (নং-১১২৯) করা হয়। ডায়রীতে শ্রীমঙ্গল উপজেলার ভিসামনি গ্রামের আহম্মদ আলীর ছেলে শাহজাহান মিয়াকে আসামী উল্লেখ করা হয়।
কুলাউড়া থানায় সাধারণ ডায়রীর পাশাপাশি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কাছেও একটি লিখিত অভিযোগ দেয়া হয়। মহিলা বিষয়ক কর্মকর্তা ৬ আগস্ট ও ২১ সেপ্টেম্বর পৃথক নোটিশ দিলেও আসামী পক্ষ তাতে সাড়া দেয়নি।
কুলাউড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াসমিন জানান, একাধিক নোটিশ দেয়ার পর আসামী পক্ষ হাজির না হওয়ায় লিগ্যাল এইড মৌলভীবাজারের অধীনে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রেরণ করি।
কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাইফুল আলম জানান, কিশোরী নিখোঁজের বিষয়ে সারাদেশে ম্যাসেজ পাঠানো হয়েছে। সন্ধান পেলেই জানানো হবে।