রাজন হত্যা মামলা: অভিযোগ গঠনের শুনানি চলছে

Rajon_23.8.15সুরমা টাইমস ডেস্কঃ সিলেট মহানগর দায়রা জজ আদালতে শিশু সামিউল আলম রাজন হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি চলছে। আজ সকাল ১১ টা থেকে শুনানি শুরু হয়। আজ অভিযোগ গঠন হতে পারে বলে জানিয়ছেন আলোচিত এই মামলার বাদী পক্ষের আইনজীবী এডভোকেট শওকত চৌধুরী।

গত ১৬ সেপ্টেম্বর পলাতক আসামীদের আইনজীবীরা উপস্থিত না থাকায় আজ অভিযোগ গঠনের শুনানির তারিখ নির্ধারণ করেছিলেন সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা।

এ মামলায় কারাবন্দি থাকা ১০ আসামীকেই আজ সকালে আদালতে হাজির করা হয়েছে।

গত ৭ সেপ্টেম্বর রাজন হত্যা মামলা মহনাগর হাকিম আদালত থেকে মহানগর দায়রা জজ আদালতে হস্তান্তর করা হয়।

এরআগে গত ১৬ আগস্ট রাজন হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সুরঞ্জিত তালুকদার ১৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। আগেই গ্রেফতার হওয়া মুহিত আলম, আলী হায়দার, রুহুল আমিন, দুলাল আহমদ, নুর মিয়া, ময়না, আয়াজ আলী, বাদল, ফিরোজ ও আছমত আলীকে চার্জশীটে আসামী করা হয়েছে।

চার্জশিটে সৌদিতে আটককৃত কামরুল ইসলাম, তার ভাই শামীম আহমদ এবং আরেক হোতা পাভেলকে পলাতক দেখানো হয়।

গ্রেফতার থাকা মুহিতের স্ত্রী লিপি বেগম ও শ্যালক ইসমাইল হোসেন আবুলসের কোনো সংশ্লিষ্টতা না পাওয়ায় চার্জশীট থেকে তাদের নাম বাদ দেওয়া হয়।

আদালত ২৪ আগস্ট আদালত চার্জশিট আমলে নেন।

আদালতের নির্দেশে ২৫ আগস্ট পলাতক কামরুল ও শামীমের মালামাল ক্রোক করে নগরীর জালালাবাদ থানা পুলিশ।

গত ৩১ আগস্ট রাজন হত্যাকাণ্ডের মূল আসামি পলাতক কামরুল ইসলাম, তার ভাই শামীম আহমদ ও আরেক হোতা পাভেলকে পলাতক দেখিয়ে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছিলেন আদালত।

প্রসঙ্গত, গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে সামিউল আলম রাজনকে নির্মম নির্যাতনের মাধ্যমে হত্যা করা হয়। ঘাতকরা রাজনকে নির্যাতনের ভিডিও চিত্র ধারণ করে অনলাইনে ছড়িয়ে দয়। সে ভিডিও দেখে সারা দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।