অবৈধ বিলবোর্ড অপসারণে ফের সিটি কর্পোরেশনের অভিযান

SCC Billboard Removalডেস্ক রিপোর্টঃ ফের নগরীতে অবৈধ বিলবোর্ড অপসারণ শুরু করেছে সিলেট সিটি করপোরেশন। বুধবার (১৩ জানুয়ারী) বেলা ১২টা থেকে এই লক্ষ্যে নগরীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্টেট মো: শরীফুজ্জামানের নেতৃত্বে বন্দরবাজার পয়েন্ট থেকে এই অভিযান শুরু করা হয়। এসময় সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের ও ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দিনার খান হাসু উপস্থিত ছিলেন।
অভিযানের শুরুতে সমবায় মার্কেটের ছাদ থেকে ১ হাজার স্কয়ার ফুটের একটি অবৈধ বিলবোর্ড অপসারণ করা হয়। বৃহদাকার এই বিলবোর্ড অপসারণ করার কাজে প্রথমবারের মতো ক্রেন ব্যবহার করে সিলেট সিটি কর্পোরেশন।
পরবর্তীতে বন্দরবাজার হাসান মার্কেটের সংলগ্ন একটি ছাদ থেকে আরেকটি বিলবোর্ড অপসারণ করা হয়। দুপুরে এই অভিযানের কার্যক্রম পরিদর্শন করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।
এই অভিযান বুধবার এবং বৃহস্পতিবার টানা দুইদিন চলবে জানিয়ে এনামুল হাবীব বলেন, যারা বারবার নোটিশ দেওয়া স্বত্ত্বেও ট্যাক্স পরিশোধ করেনি তাদের বিরুদ্ধে এবং অনুমোদনবিহীন বিলবোর্ড অপসারণ করা হচ্ছে। এই অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে। ক্রেন নিয়ে আসার কারণে এখন বহুতল ভবনের উপর থেকেও অবৈধ বিলবোর্ড অপসারণ করবে সিটি কর্পোরেশন-জানালেন তিনি।
অভিযানকালে আরও উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা মো: হানিফুর রহমান, কর কর্মকর্তা হেলাল উদ্দিনসহ আরও অনেকে।