সিলেটে ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে তালামীযে ইসলামিয়ার র‌্যালী আগামীকাল :সকল প্রস্তুতি সম্পন্ন

Talamij Picজগতের শ্রেষ্ঠতম মহামানব, ইসলামের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের পবিত্র আগমনের দিন বিশ্বের সর্বত্র ঈদে মীলাদুন্নবী (সা.) হিসেবে উদযাপিত হয়। এ দিবস উদযাপনের লক্ষ্যে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া বরাবরের ন্যায় এ বছরও মোবারক র‌্যালী’র উদ্যোগ নিয়েছে। আগামীকাল বৃহস্পতিবার (২৪.১২.২০১৫) বাদ যোহর নগরীর সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা প্রাঙ্গন হতে শুরু হয়ে র‌্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করবে। র‌্যালীতে শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর সুযোগ্য ছাহেবজাদাগণসহ বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় নেতৃবৃন্দ নেতৃত্ব দিবেন। এ ছাড়াও দেশবরেণ্য শিক্ষাবিদ, ইসলামী চিন্তাবিদ, আলিম-উলামাগণসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও প্রশাসনের উধর্ক্ষতন কর্মকর্তাগণ র‌্যালীতে অংশ গ্রহণ করবেন। র‌্যালীর পূর্বে সকাল ১১ ঘটিকা হতে হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা প্রাঙ্গনে পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.)-এর তাৎপর্য শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া-সাল্লামের মহব্বতে দল মত নির্বিশেষে সর্বস্তরের আশিকানে রাসূল মুসলিম জনতাকে এ আলোচনা সভা ও মোবারক র‌্যালীতে শরীক হওয়ার আহবান জানিয়েছেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট বিভাগীয় র‌্যালী বাস্তবায়ন কমিটির আহবায়ক মোহাম্মদ মুহিবুর রহমান ও সদস্য সচিব হুমায়ূনুর রহমান লেখন।
এদিকে র‌্যালীকে সফল করতে সবধরণের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। র‌্যালী বাস্তবায়ন কমিটির নেতৃত্বে সিলেট বিভাগের সকল জেলা ও উপজেলায় দাওয়াতি সফর সম্পন্ন হয়েছে। এ সময় নেতৃবৃন্দ আনজুমানে আল ইসলাহ, তালামীযে ইসলামিয়া, লতিফিয়া কারী সোসাইটির নেতৃবৃন্দসহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষকমন্ডলী ও ছাত্রদের সাথে সাক্ষাত করেন। এ ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন এবং র‌্যালী সফলের লক্ষ্যে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন ও সহযোগিতা কামনা করেন। এদিকে র‌্যালীকে সফল করতে নগরীতে ব্যাপক গণসংযোগ ও প্রচার-প্রচারণা অব্যাহত রয়েছে। ইতোমধ্যে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে সুদৃশ্য তোরণ নির্মাণ করা হয়েছে। এ ছাড়াও লিফলেট বিতরণ ও মাইকিং অব্যাহত রয়েছে। র‌্যালীতে ব্যাপক সংখ্যক আশিকে রাসূলের সমাগম হবে এবং প্রশাসন ও নগরবাসীর স্বতঃস্ফূর্ত সহযোগিতায় একটি শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল র‌্যালী আয়োজন করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন র‌্যালী বাস্তবায়ন কমিটির আহবায়ক, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা-সম্পাদক মোহাম্মদ মুহিবুর রহমান ও সদস্য সচিব সিলেট মহানগর তালামীযের সভাপতি হুমায়ূনুর রহমান লেখন।

র‌্যালীর যাত্রাপথ: হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা-সোবহানীঘাট-বন্দর-জিন্দাবাজার- চেীহাট্টা-আম্বরখানা-সুবিদবাজার-পুলিশলাইন-রিকাবীবাজার-লামাবাজার- শেখঘাট (জিতুমিয়ার পয়েন্ট)-তালতলা সুরমা মার্কেট-বন্দর বাজার-সোবহানীঘাট-হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা