ছাত্রদল ছাড়ার ঘোষণা দিলেন নাচন সহ সিলেটের চার নেতা

Chhatrodolসুরমা টাইমস ডেস্কঃ সিলেট ছাত্রদলের রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছেন সিলেটে জেলা ও মহানগর ছাত্রদলের চার নেতা। তারা হলেন সিলেট জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক চৌধুরী, জেলার সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক শাকিল মুর্শেদ, মহানগর ছাত্রদলের সাবেক সমাজসেবা সম্পাদক রেজাউল করিম নাচন।
শনিবার বিকালে সিলেট ছাত্রদলের কমিটি প্রত্যাখ্যানকারি বিদ্রোহীদের আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ ঘোষণা দেন। চার নেতাই বর্তমান সিলেট জেলা ও মাহানগর কমিটি প্রত্যাখ্যানকারি।
জিন্দাবাজারস্থ সিলেট জেলা প্রেসক্লাবে অনুষ্টিত সংবাদ সম্মেলনে ছাত্রদলের রাজনীতি ছাড়ার ঘোষণা প্রদানকারি এই চার নেতা জানান, তরুণদের সুযোগ দিতে তারা এ সিদ্ধান্ত গ্রহণ করেছেন। তারা পাশাপাশি ছাত্রদলের রাজনীতির সাথে যুক্ত পেশাজীবী ও ছাত্রত্ব শেষ করা নেতাদেরও তারা ছাত্রদলের রাজনীতি ছাড়ার আহ্বান জানিয়েছেন। সিলেট জেলা ছাত্রদলের সভাপতি অ্যাডভোকেট সাঈদ আহমদ ও মহানগরের সভাপতি নুরুল আলম সিদ্দিকী খালেদসহ অন্যান্য পেশাজীবী ও বয়স্ক নেতাদের প্রতি তারা এ আহ্বান করেছেন।
সংবাদ সম্মেলনে এই চার নেতা সিলেটের ছাত্ররাজনীতি ছাড়ার ঘোষনা দিলেও কেন্দ্রীয় ছাত্র রাজনীতি ছাড়বেন কিনা বিষয়টি খোলাসা করেননি। তবে একটি সূত্রজানিয়েছে, এই চার নেতা ছাত্রদলের রাজনীতি ছাড়ার ঘোষণা দিলেও ভবিষ্যতে বিএনপি ও যুবদলের রাজনীতির সাথে যুক্ত হবেন বলে জানা গেছে। তথ্যসূত্রঃ সিলেট ভিউ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ : সিলেট ছাত্রদলের চার নেতার বিবৃতি

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য ভিপি মাহবুবুল হক চৌধুরী, জেলা ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক স¤পাদক শাকিল মোরশেদ, মহানগর ছাত্রদলের সাবেক সমাজ সেবা সম্পাদক রেজাউল করিম নাচন এক যুক্ত বিবৃতিতে গত ১৯শে সেপ্টেম্বর সিলেট ছাত্রদলের উদ্যোগে সিলেট প্রেসকাব ফাউন্ডেশন ও সিলেট জেলা প্রেসকাবে সংবাদ সম্মেলনে বক্তব্য কে বিকৃত করে কিছু কিছু দৈনিক ও অনলাইন পত্রিকায় উপস্থাপন করা হয়, যা আজকে আমাদের দৃষ্টি গোছর হয় ।
প্রকৃত ভাবে সাংবাদিক ভাইদের বিভিন্ন প্রশ্নের উত্তরে আমাদের বক্তব্য ছিল, সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের আন্দোলনে ব্যর্থ বর্তমান পকেট কমিটি ভেঙ্গে বর্তমান নেতৃত্ব কে বাদ দিয়ে মেধাবী আন্দোলনে সক্রিয় তরুণ নেতৃত্বের মাধ্যমে জেলা এবং মহানগর ছাত্রদলের কমিটি গঠন করলে সেই কমিটিতে আমাদের থাকার কোন আগ্রহ নাই। আমরা আশা করব সম্মানিত সাংবাদিক ভাইয়েরা আমাদের এই বক্তব্য কে সঠিক ভাবে তুলে ধরবেন।