সুফিয়ানের শূণ্যতা অপূরণীয় : শোকসভায় বক্তারা

Sufiyanসুরমা টাইমস ডেস্কঃ আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান আজীবন মানবকল্যানে কাজ করে গেছেন। দল ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদে থেকেও তিনি কখনো আদর্শ থেকে বিচ্যুত হন নি। সততা ও আদর্শের সাথে মুক্তিযোদ্ধের চেতনার বাংলাদেশ গড়র লক্ষ্যে কাজ করে গেছেন।
সিলেট জেলা আওয়ামী লীগের সদ্য প্রয়াত সভাপতি ও সিলেট জেলা পরিষদের প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ানের নাগরিক শোক সভায় বক্তারা এসব কথা বলেন। শনিবার দুপুরে সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এ শোকসভা অনুষ্ঠিত হয়।
বক্তারা বলেন, তিনি ছিলেন সিলেটে আওয়ামী লীগের রাজনীতির অভিভাবক। একজন সজ্জন ও পরোপকারী মানুষ হিসাবে তিনি সিলেটের মানুষের হৃদয়ে স্থান পেয়েছিলেন। তাঁর শূণ্যতা অপূরণীয়।
শোকসভায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ উপস্থিত হতে না পারলেও তারা ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন। মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মধ্যে কেবল এমএ মান্নান শোকসভায় উপস্থিত ছিলেন।
নাগরিক শোকসভা আয়োজক কমিটির আহবায়ক বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে শোক সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, জাতীয় সংসদের হুইপ মোঃ শাহাব উদ্দিন, সংসদ সদস্য ইমরান আহমদ, মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস ও আমানুল কিবরিয়া কেয়া চৌধুরী, শাবি উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক নাজনীন হোসেন ও সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত প্রমুখ বক্তব্য রাখেন।
সভা পরিচালনা করেন- নাগরিক কমিটির সদস্য-সচিব শফিকুর রহমান চৌধুরী।