‘অসুস্থ’ আরিফকে বিদেশে চিকিৎসার আবেদন, স্বাস্থ্য প্রতিবেদন দাখিলের নির্দেশ

arifসুরমা টাইমস ডেস্কঃ কারাবন্দি আরিফুল হক চৌধুরীকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর আবেদন করেছেন তার আইনজীবীরা। আজ রোববার আদালতে এ আবেদন দাখিল করা হয়। আবেদন পাওয়ার পর সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান ৪৮ ঘন্টার মধ্যে আরিফুল হকের স্বাস্থ্য প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দিয়েছেন।
সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হকের আনজীবী এডভোকেট মো. লালা বলেন, আরিফুল হক গুরুতর অসুস্থ। চিকিৎসার জন্য আমরা তাকে বিদেশ পাঠানোর আবেদন করেছি। আদালত কারাগার কর্তৃপক্ষকে স্বাস্থ্য প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। আমরা আশা করছি, আদালত মানবিক দিক বিবেচনা করে তাকে বিদেশ পাঠানোর অনুমতি দিবেন।
আজ আলোচিত এই মামলার অভিযোগ গঠন করা হয়। অভিযোগে ৩২ জনকে আসামী করা হয়েছে। এরআগে কেবল আরিফুল হক অনুপস্থিতত থাকায় নয় দফা পিছিয়ে যায় কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠনের তারিখ।
সিলেটে মামলাটি স্থানান্তরের পর আজকের পূর্বে একবারও আদালতে উপস্থিত হন নি আরিফুল হক চৌধুরী। কারান্তরীন আরিফ অসুস্থ অবস্থায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বলে জানিয়েছেন তাঁর আইনজীবীরা।
বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী এই হত্যা মামলার চার্জশীটভূক্ত আসামী হয়েই কারাগারে বন্দি আছেন। চার্জশীটে অভিযুক্ত হওয়ায় সিলেট সিটি করপোরেশনের মেয়র পদ থেকেও সাময়িক বহিস্কার করা হয়েছে তাকে।