সিলেটেও আন্দোলনে শিক্ষার্থীরা : ‘শিক্ষা পণ্য নয়, শিক্ষায় ভ্যাট নয়’

8723সুরমা টাইমস ডেস্কঃ সিলেট নগরীতেও ভ্যাটবিরোধী আন্দোলনে নেমেছে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সকাল থেকে শিক্ষায় ভ্যাট প্রত্যাহারের দাবিতে শ্লোগানে শ্লােগানে মুখরিত হয়ে উঠে নগরীর প্রধান সড়ক। বিক্ষোভ কর্মসূচী থেকে ঢাকায় ভ্যাটবিরোধী আন্দোলন চলাকালে গতকালকের পুলিশী হামলার সাথে জড়িতদের বিচার দাবি করা হয়।
বেলা সাড়ে ১১টার দিকে নগরীর ৪টি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে কয়েকশ শিক্ষার্থী মিছিল নিয়ে বের হন। মিছিলটি নগরীর কোর্ট পয়েন্ট , চৌহাট্রা, সুরমা পয়েন্টে গিয়ে সমাবেশ করে। সে সময় সুরমা পয়েন্ট থেকে তালতলা সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।
সেখানে সংক্ষিপ্ত বক্তব্যে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, তিন দফা দাবিতে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা করছেন তারা। দাবিগুলো হচ্ছে, আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর যেসব পুলিশ হামলা চালিয়েছে, তাঁদের চিহ্নিত করে আইনি প্রক্রিয়ায় বিচারের মুখোমুখি করতে হবে। পুলিশি হামলায় আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয়ভার রাষ্ট্রকে বহন করতে হবে এবং দশম সংসদে সপ্তম অধিবেশন চলা অবস্থায় টিউশন ফির ওপর থেকে সাড়ে সাত শতাংশ ভ্যাট প্রত্যাহার করতে হবে।
পরে সুরমা পয়েন্ট থেকে মিছিল নিয়ে এসে কোর্ট পয়েন্টে এসে আজকের মতো কর্মসূচী শেষ করে শিক্ষার্থীরা। দাবি পুরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানায় শিক্ষার্থীরা।