’৪৭ এর পর এমন নেতা আমি আর দেখিনি : সুফিয়ান সম্পর্কে অর্থমন্ত্রী

Sufiyan at Shohid minarসুরমা টাইমস ডেস্কঃ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, আব্দুর জহির চৌধুরী সুফিয়ান ছিলেন একজন সৎ ও নির্লোভ রাজনীতিবিদ। যিনি আজীবন নিজের পকেটের টাকা খরছ করে রাজনীতি করেছেন।
অর্থমন্ত্রী বলেন, সুফিয়ান জীবনে কারো কাছে চাঁদা দাবি করেন নি। আজীবন চাঁদা দিয়ে গেছেন। এমন সৎ ও নির্লোভ নেতা এ যুগে বিরল। ‘৪৭ এর আগে যারা রাজনীতি করতেন, ব্রিটিশ বিরোধী আন্দোলন করতেন, তাদের মধ্যে এসব গুণ ছিলো। ‘৪৭ এর পর আমি সুফিয়ানের মতো সৎ, নির্লোভ ও জনসেবায় নিবেদিত নেতা দেখিনি।
আজ বৃহস্পতিবার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ানের মরদেহে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথাগুলো বলেন।
সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১১ টায় আব্দুজ জহির চৌধুরীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হয়। দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত শহীদ মিনারে রাখা হয় মরদেহ। এসময় শোকাহত জনতার ঢল নামে শহীদ মিনারে। এসময় মরহুমের মরদেহে পুষ্পার্ঘ অর্পন করেন মুক্তিযোদ্ধা সংসদ, ঘাতক দালাল নির্মল কমিটি, পুলিশ প্রশাশন, জেলা প্রশাসন , জেলাপরিষদ প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা শ্রেণী পেশার মানুষ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন আব্দুজ জহির চৌধুরী সুফিয়ানের মরদেহে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর জানাযার জন্য মরদেহ নিয়ে যাওয়া হয় শাহজালাল (র.) দরগাহ প্রাঙ্গণে।
বুধবার বিকেলে সাগরদিঘির পাড়স্থ নিজ বাসায় মৃত্যুবরণ করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান। তিনি ক্যান্সারে ভূগছিলেন।