উপাচার্য অপসারণের নামে শাবিকে অস্থিতিশীল করা হচ্ছে

sust07-09-2015সুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অপসারণের নামে ক্যাম্পাসকে অস্থিতিশীল করার অভিযোগ করেছেন উপাচার্য সমর্থক শিক্ষকরা।সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ‘শাবিপ্রবি শিক্ষকবৃন্দের’ ব্যানারে আয়োজিত মানববন্ধনে এ অভিযোগ করা হয়। সমাবেশে উপাচার্যের পক্ষে অবস্থান নেন মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ এবং মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকরা।
8608মানববন্ধন শেষে সমাবেশে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কবির হোসেন বলেন, সামান্য স্পেস নিয়ে যে ঘটনা ঘটেছে তাতে বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে। ভিসি ক্ষমা চাওয়ার পরও আন্দোলনরত শিক্ষকরা মেনে নেননি। শিক্ষামন্ত্রীর নির্দেশনা পর্যন্ত মেনে নেননি তারা। তবে আমরা একদিনের জন্যও বিশ্ববিদ্যালয় বন্ধ চাইনা।
সমস্যা সমাধানের জন্য তিনি একটি প্রস্তাব করে বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফোরামের শিক্ষকদের নিয়ে একটি কমিটি করে আলোচনায় বসতে চান। তিনি এ ব্যাপারে সরকারের হস্তক্ষেপ কামনা করেন। অধ্যাপক রাশেদ তালুকদারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- অধ্যাপক আখতারুল ইসলাম, অধ্যাপক দিলারা রহমান প্রমুখ।